বিজ্ঞাপন

যাবজ্জীবন দণ্ডের পলাতক আসামি ধরতে পুলিশের ‘ভিক্ষুক বেশ’

August 27, 2021 | 9:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে যাবজ্জীবন কারাদণ্ড মাথায় নিয়ে পালিয়ে থাকা মাদক মামলার এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। প্রায় এক বছর আত্মগোপনে থাকা এই আসামিকে ধরতে পুলিশকে ভিক্ষুকের ছদ্মবেশ নিতে হয়েছিল।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ আগস্ট) নগরীর কোতোয়ালি থানার এনায়েত বাজার বাটালির রোডের বরফ গলির মুখ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ৭০ বছর বয়সী আলী হোসেন নগরীর কোতোয়ালি থানার তালিকাভুক্ত একজন মাদক বিক্রেতা। ২০১১ সালে আলী হোসেন ও তার মেয়ে নুর বেগমকে ১০০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করেছিল র‌্যাব। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতারের কয়েক মাসের মধ্যে আলী হোসেন জামিনে বেরিয়ে আসেন। গত বছর ওই মামলার রায় হয়। আলী হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের জেল দেওয়া হয়।’

বিজ্ঞাপন

ওসি বলেন, ‘সাজা পরোয়ানামূলে তাকে আমরা গ্রেফতারের জন্য খুঁজছিলাম। কিন্তু আত্মগোপনে থাকায় গত এক বছর ধরে তাকে আমরা পারিনি। অবশেষে ভিন্ন কৌশলে ভিক্ষুকের বেশ ধারণ করে আমাদের দু’জন এএসআই তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।’

ওসি জানিয়েছেন, গ্রেফতার আলী হোসেনের বিরুদ্ধে মাদক আইনে আরও ছয়টি মামলা আছে। জামিনে বেরিয়ে আলী আবারও মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন