বিজ্ঞাপন

অ্যানফিল্ডে লিভারপুলকে রুখে দিল ১০ জনের চেলসি

August 29, 2021 | 12:33 am

স্পোর্টস ডেস্ক

অ্যানফিল্ডে ১০ জনের চেলসির বিপক্ষে অর্ধেকের বেশি সময় ধরে খেলেও জয় তুলে নিতে পারেনি লিভারপুল। যদিও ম্যাচের কাই হার্ভাটজের গোলে অ্যানফিল্ডে প্রথমে লিড নেয় চেলসি। তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে জেমস রিচ হাত দিয়ে গোল লাইন থেকে বল ফেরালে রেফারি লাল কার্ড দেখান তাকে আর লিভারপুলকে দেন পেনাল্টি। স্পট কিক থেকে গোল করে অল রেডদের সমতায় ফেরান মোহাম্মদ সালাহ। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়া ১-১ গোলের সমতাতেই অ্যানফিল্ডের লড়াই শেষ হয়।

বিজ্ঞাপন

ম্যাচের ২২তম মিনিটে জেমস রিচের ভাসানো ফ্রিকিক থেকে লাফিয়ে উঠে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান কাই হার্ভাটজ। ঝাঁপিয়ে পড়েও তার হেডার ঠেকাতে পারেননি অল রেড গোলরক্ষক অ্যালিসন বেকার। আর প্রথমার্ধের নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে সাদিও মানের নেওয়া শট জালের দিকেই এগোচ্ছিল। তবে গোললাইন থেকে হাত দিয়ে তা রুখে দেন জেমস রিচ। আর সঙ্গে সঙ্গে পেনাল্টির আবেদন লিভারপুলের। পরে ভিএআরের সাহায্য নিয়ে জেমস রিচকে লাল কার্ড দেখান রেফারি আর লিভারপুলকে পেনাল্টি উপহার দেন। স্পট কিক থেকে অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ।

খেলা শুরুর চার মিনিটের মাথায় কাই হার্ভাটজ বল হারান সালাহর কাছে। ডি-বক্সের সামনে থাকা এলিয়টকে বল বাড়ান সালাহ, দারুণ পাস পেয়ে শট নেন এলিয়ট। তবে তার শট লক্ষ্যভ্রষ্ট হলে লিড পাওয়া হয়নি অল রেডদের। পরে ম্যাচের ১০ মিনিটের মাথায় আরও একটি সুযোগ আসে স্বাগতিকদের কাছে। আলেক্সান্ডার আর্নল্ডের দুর্দান্ত এক ক্রস থেকে ভলিতে বল জালে জড়ানোর চেষ্টা করে ব্যর্থ হন।

বিজ্ঞাপন

লিভারপুল দুটি সহজ সুযোগ হাতছাড়া করলেও প্রথম সুযোগটাই কাজে লাগায় চেলসি। ম্যাচের ২২তম মিনিটে জেমস রিসের দুর্দান্ত ফ্রিকিক থেকে দৌড়ে গিয়ে মাথা ছোঁয়ান কাই হার্ভাটজ। ঝাঁপিয়ে পড়ে বল ঠেকানোর চেষ্টা করেও ব্যর্থ হন অল রেড গোলরক্ষক অ্যালিসন বেকার। আর তাতেই ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় অল ব্লুজরা।

প্রথমার্ধের শেষ দিকে খেলা এগোচ্ছে, তখনো ১-০ গোলের ব্যবধানে এগিয়ে চেলসি। নির্ধারিত ৪৫ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে মাতিপ হুক করে বল পাঠান জালের দিকে তবে বল গোলবারে লেগে ফিরে আসে। সেখান থেকে বল পেয়ে শট নেন মানে কিন্তু তার শট গোল লাইন থেকে ফেরান জেমস রিস।

বিজ্ঞাপন

গোল লাইন থেকে রিসের ফেরানো চেষ্টাটি ছিল হাত দিয়ে। আর তাতেই ভিএআরের সহায়তায় জেমস রিসকে লাল কার্ড দেখান রেফারি। আর লিভারপুলকে স্পট কিক ১-১ গোলে সমতায় ফেরান ফেরান মোহাম্মদ সালাহ।

বিরতি থেকে ফিরে ম্যাচের বাকি সময়টা ১০ জনের চেলসির বিপক্ষে আক্রমণাত্মক খেলে লিভারপুল। দ্বিতীয়ার্ধের বাকি সময়টা কেবল লিভারপুল আক্রমণ করেই গেছে আর চেলসি তা রুখেছে। গোটা ম্যাচের ৬৫ শতাংশ বল দখলে রাখে লিভারপুল। আর চেলসির গোল বরাবর ২৩টি শট নেয় সালাহ-মানেরা। আর গোলের সুযোগ তৈরি করে মোট ১৫টি। বিপরীতে মাত্র ৬টি শট নেয় চেলসি আর ৭টি গোলের সুযোগ তৈরি করে অল ব্লুজরা।

তবে শেষ পর্যন্ত চেলসির রক্ষণভাগে ফাটল ধরাতে পারেনি অল রেডরা। আর তাতেই ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন