বিজ্ঞাপন

বেতিসের মাঠে রিয়ালের কষ্টার্জিত জয়

August 29, 2021 | 4:01 am

স্পোর্টস ডেস্ক

গেল ম্যাচে দুই পয়েন্ট হারিয়ে দলের রক্ষণের ওপর চটেছিলেন কার্লো আনচেলোত্তি। তাই কিনা পরের ম্যাচে এসে রক্ষণকে দৃঢ় করতে গিয়ে আক্রমণের ধারটা কিছুটা কমিয়ে দিলেন এই ইতালিয়ান কোচ। রিয়াল বেতিসের মাঠে ড্যানি কার্ভাহালের একমাত্র গোলে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছেড়েছে লস ব্ল্যাঙ্কোসরা। এদিন দলের অন্যতম সেরা তারকা এডেন হ্যাজার্ডকে বেঞ্চে রেখে ভিনিসিয়াস জুনিয়রকে মূল একাদশে জায়গা দেন আনচেলোত্তি।

বিজ্ঞাপন

শেষবার চেলসির বিপক্ষে গত এপ্রিলে শুরুর একাদশে ছিলেন রিয়ালকে এদিন তিন পয়েন্ট এনে দেওয়া ড্যানি কার্ভাহাল। এরপর দীর্ঘ ইনজুরির কারণে মাঠের বাইরে ছিটকে যেতে হয় এই স্প্যানিশ ডিফেন্ডারকে। সুস্থ হয়ে অবশেষে মূল একাদশে ফিরলেন তিনি। আর ফেরার ম্যাচেই দলের জয়ের পথে একমাত্র গোলটিও এল তার পা থেকে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক রিয়াল। বেতিসের মাঠে দ্রুতই লিড নেওয়ার চেষ্টা কার্লো আনচেলোত্তির শিষ্যদের। সুযোগও এসেছিল ছয় মিনিটের মাথায়। বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ভিনিসিয়াস আক্রমণে ঢুকে পড়েন। আর এরপর ছয় গজের ভেতরে থাকা বেনজেমার উদ্দেশে বল বাড়ান কিন্তু রিয়াল অধিনায়ক প্রথম সুযোগ পেয়ে শট করেন লক্ষ্যভ্রষ্ট।

বিজ্ঞাপন

প্রথমার্ধে সুযোগ তৈরি বলতে ওই একটিই। এরপর প্রথমার্ধের শেষ দিকে চার মিনিটে চারটি হলুদ কার্ড দেখালে ম্যাচে উত্তেজনা ফিরে আসে। যদিও শেষ পর্যন্ত লাল কার্ড দেখেনি কেউই।

বিরতি থেকে ফিরেই ম্যাচের ৫২তম মিনিটে দারুণ এক সুযোগ আসে রিয়ালের সামনে। ডান দিক থেকে বল নিয়ে গতির সঙ্গে দৌড়ে গিয়ে বুটের বাইরের অংশ দিয়ে ডি-বক্সের ভেতরে থাকা করিম বেনজেমার উদ্দেশে ক্রস করেন গ্যারেথ বেল। লাফিয়ে উঠে মাথা ছুঁইয়েছিলেন বেনজেমা তবে বেতিস গোলরক্ষক শক্ত হাতে রুখে দেন তার হেডার। এর দুই মিনিট পর ক্যাসেমিরোর চিপ করা ক্রস থেকে হেড করে বল জালে জড়ান বেনজেমা কিন্তু তা বাতিল হয়ে যায় অফসাইডের কারণে।

এরপর ম্যাচের সময় এক ঘণ্টা অতিক্রম করতেই অবশেষে মেলে কাঙ্ক্ষিত গোলের দেখা। প্রতি আক্রমণে বল নিয়ে রিয়ালের ডি-বক্সের সামনে শট করতে ব্যর্থ হয় বেতিসের খেলোয়াড়। সেখান থেকে রিয়াল প্রতি আক্রমণ করে। ভিনিসিয়াস জুনিয়র বল নিয়ে ঢুকে পড়েন বেতিসের ডি-বক্সের ভেতর। সেখানে দুই ডিফেন্ডারের মধ্য দিয়ে বল বের করার রাস্তা খুঁজে না পেয়ে ব্যাক পাস দেন করিম বেনজেমাকে। তিনি চারপাশ ভালো করে দেখে ডান দিকে থেকে দৌড়ে আসা কার্ভাহালের দিকে ক্রস করেন। আর সেই বল ভলিতে জালে জড়ান এই স্প্যানিশ ডিফেন্ডার। তাতেই রিয়াল মাদ্রিদ এগিয়ে ১-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের বাকি সময় দুই দলই বেশ কিছু আক্রমণ করলেও আর মেলেনি গোলের দেখা। শেষ দিকে যদিও রিয়াল বেশকিছু সুযোগ তৈরি করেছিল কিন্তু শেষ পর্যন্ত আর মেলেনি গোলের দেখা। তাতেই ১-০ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় লস ব্ল্যাঙ্কোসদের।

এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল। লিগের তিন ম্যাচের দুটিতে জয় আর একটিতে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঁচে অ্যাটলেটিকো মাদ্রিদ আর চার পয়েন্ট নিয়ে আটে বার্সেলোনা। অন্যদিকে তিন ম্যাচে দুই ড্র আর এক হারে দুই পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে রিয়াল বেতিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন