বিজ্ঞাপন

নবাগত এম্পোলির কাছে হার রোনালদোহীন জুভেন্টাসের

August 29, 2021 | 4:37 am

স্পোর্টস ডেস্ক

শুক্রবার জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর সেই শোকেই কিনা নবাগত এম্পোলির কাছে হেরেই বসল জুভেন্টাস। ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ১-০ গোলের ব্যবধানে এম্পোলির কাছে হারের স্বীকার তুরিনের বুড়িরা।

বিজ্ঞাপন

এর আগে ইতালিয়ান সিরি আ’য় নিজেদের প্রথম ম্যচেই ২-০ গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় শেষ করেছিল ম্যাক্স অ্যালেগ্রির দল।

টানা ৯ মৌসুম সিরি আ’র শিরোপা জয়ের পর গেল মৌসুমে ইন্টার মিলানের কাছে হাতছাড়া হয়েছে লিগ। এরপরেই চাকরীচ্যুত করা হয়ে আন্দ্রে পিরলোকে। আর আবারও দায়িত্ব তুলে দেওয়া হয় অ্যালেগ্রির হাতে। তবে তার হাতে দায়িত্ব দেওয়ার পর লিগে নিজেদের প্রথম দুই ম্যাচের দুটিতেই জয়হীন। প্রথম ম্যাচে ড্র’র পরে দ্বিতীয় ম্যাচে হার।

বিজ্ঞাপন

রোনালদোহীন জুভেন্টাস ৪-৩-৩ কৌশলে দল সাজায়। একক স্ট্রাইকার হিসেবে নেমেছিলেন আর্জেন্টাইন পাওলো দিবালা আর তাকে সমর্থন যোগাতে দুই উইঙে ছিলেন ফেদেরিখো চিয়েসা আর ওয়েস্টন ম্যাকেনি। পিছনে তিন সেন্ট্রাল মিডফিল্ডারের ভূমিকায় ছিলেন রদ্রিগো বেনটাকার, অ্যাড্রিয়েন র‍্যাবিওট এবং দানিলো। ফুলব্যাক দানিলো গত মৌসুমে বেশ কয়েক ম্যাচ ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলেছিলেন, এ ম্যাচেও সে দায়িত্বই পালন করেছেন। রক্ষণে হুয়ান কুয়াদ্রাদো আর অ্যালেক্স সান্দ্রোকে দুপাশে রেখে মাঝে ছিলেন ম্যাথিয়াস ডি লিট আর লিওনার্দো বোনুচ্চি। আর গোলরক্ষক হিসেবে যথারীতি ওজিয়েক সেজনি।

ম্যাচের শুরুর দিকে দারুণ খেলছিল জুভেরা। তবে ফেদেরিখো চিয়েসার নেওয়া শট দারুণভাবে রুখে দেন এম্পোলি গোলরক্ষক। আর তাতেই লিড নেওয়া হয়নি ম্যাচের চার মিনিটের মাথায়। এরপর ১২তম মিনিটে এসে আরও একটি সুযোগ হাতছাড়া করেন এই ইতালিয়ান। এভাবেই সুযোগ হাতছাড়া করার মহড়া গোটা প্রথমার্ধে।

বিজ্ঞাপন

তবে জুভেন্টাস প্রথমার্ধে একের পর এক সুযোগ মিস করলেও একটি সুযোগ পেয়েই তা কাজে লাগায় এম্পোলি। ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যায় সিরি ‘বি’ চ্যাম্পিয়ন হয়ে আসা এম্পোলি অধিনায়ক লিওনার্দো মানকুসো দারুণ এক গোলে লিড এনে দেন জুভেন্টাসের বিপক্ষে।

দ্বিতীয়ার্ধে এসে দারুণ এক ফ্রিকিক নেন দিবালা তবে তা উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ৭০তম মিনিটে আরেকটি সুযোগ আসে স্বাগতিকদের সামনে। দেহান কুলুসেভস্কির কাট ব্যাকে কাছ থেকে ম্যানুয়েল লোকাটেল্লির প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। আর যোগ করা সময়ে আরেকটি সুযোগ পান লোকাটেল্লি। কিন্তু তার বাঁ পায়ের শট পোস্টের বাইরে দিয়ে গেলে হারের হতাশায় মাঠ ছাড়তে হয় অ্যালেগ্রির দলকে।

দুই ম্যাচে মাত্র এক পয়েন্ট পেয়েছে জুভেন্টাস। শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে এর মধ্যেই ৫ পয়েন্টে পিছিয়ে গেছে তাঁরা। তবে এমন খরা জুভেন্টাস আগেও দেখেছিল। ২০১৫-১৬ মৌসুমে এই অ্যালেগ্রির অধীনেই লিগের প্রথম দুই ম্যাচের একটিতে হেরেছিল, একটিতে ড্র করেছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন