বিজ্ঞাপন

এমবাপের জন্য রিয়ালের ২০০ মিলিয়নের প্রস্তাবেও পিএসজির না

September 1, 2021 | 10:15 am

স্পোর্টস ডেস্ক

২০২১/২২ মৌসুমের ইউরোপিয়ান দলবদলটার পুরোটা সময়ই ছিল রোমাঞ্চ ঘেরা। লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদোরা ক্লাব বদলেছেন। তবে তাদের সঙ্গে প্রদীপের আলোয় ছিলেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপে। দীর্ঘদিন ধরে রিয়াল মাদ্রিদের রাডারে এই ফ্রেঞ্চ তারকা। ২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে নাম লিখিয়েছিলেন এমবাপে। এরপর থেকেই তাকে ঘিরে গুঞ্জন লস ব্ল্যাঙ্কোসদের ডেরায় নাম লেখাবেন তিনি।

বিজ্ঞাপন

চলতি মৌসুমেই শেষ হচ্ছে কিলিয়ান এমবাপের পিএসজির সঙ্গে চুক্তি। অর্থাৎ গুনে গুনে আর মাত্র ১০ মাস পর তার চুক্তির মেয়াদ শেষ হবে। তাই তো তাকে নিজেদের ডেরায় ভেড়ানোর জন্য উঠে পড়ে লেগেছিল রিয়াল মাদ্রিদ। দফায় দফায় বৈঠক বড় অঙ্কের অর্থের প্রস্তাবও গ্রাহ্য করেনি প্যারিসের ক্লাবটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে কিলিয়ান এমবাপের জন্য ২০০ মিলিয়ন ইউরো পর্যন্ত প্রস্তাব দিয়েছিল লস ব্ল্যাঙ্কোসরা। তবে তাতেও মন গলেনি পিএসজির। দলটির সভাপতি নাসের আল খেলাইফি রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজের প্রস্তাবে আলোচনাতেও বসেননি বলেই জানাচ্ছে গণমাধ্যম।

২২ বছর বয়সী এই তারকার জন্য প্রথমে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল রিয়াল। তবে ফ্রেঞ্চ গণমাধ্যমকে এক সাক্ষাৎকারে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেছিলেন এমবাপের জন্য রিয়ালের করা প্রস্তাব পিএসজির জন্য অসম্মানজনক। তারা এমবাপের জন্য যে অর্থের প্রস্তাব দিয়েছে সেটা পিএসজির যে আশা করা তা থেকে অনেক কম বলেও জানান দেয় লিওনার্দো।

বিজ্ঞাপন

লিওনার্দো এই প্রস্তাব প্রত্যাখ্যান করার সঙ্গে সঙ্গেই রিয়াল মাদ্রিদ দ্বিতীয়বারের মতো প্রস্তাব করে। এবারে ১৭০ মিলিয়ন ইউরো এবং সঙ্গে আরও ১০ মিলিয়ন বোনাস প্রস্তাব করে এমবাপের জন্য। তবে তাতেও মন গলেনি পিএসজি’র। এই প্রস্তাবেও সাড়া দেয়নি ফ্রেঞ্চ ক্লাবটি।

দলবদলের মৌসুমের শেষ দিকে এসে এমবাপের জন্য ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও দিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে এবার আর আলোচনাতেই বসেনি পিএসজি। ২০১৭ সালে নেইমার জুনিয়রকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভেড়ায় পিএসজি। আর তার পরে এমবাপের জন্য করা রিয়ালের এই প্রস্তাবই বিশ্বের সবচেয়ে বেশি পরিমাণ অর্থের প্রস্তাব ছিল। কিন্তু এতেই পিএসজির মন না গলাতে শেষ পর্যন্ত প্রস্তাবটি তুলে নেয় রিয়াল।

আর তাতেই শেষ পর্যন্ত আলোচনা আর আগে বাড়েনি। আর এমবাপের রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্নেও বাধা পড়ে। আর রিয়ালেরও স্বপ্নে পড়ে ছেঁদ।

বিজ্ঞাপন

অবশ্য ২০১৩ সালেই এমবাপেকে দলে ভেড়ানোর সুযোগ পেয়েছিল রিয়াল। সে সময় ১৪ বছর বয়সী কিলিয়ান এমবাপে তার আদর্শ জিনেদিন জিদানের সঙ্গে রিয়াল মাদ্রিদ ভ্রমণে আসেন। ওইদিন তার আরেক আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গেও ফটো সেশনে অংশ নিয়েছিলেন এমবাপে।

এদিকে ফ্রেঞ্চ সংবাদমাধ্যম এলইকুইপ জানিয়েছে এমবাপেকে বছরে ৪৫ মিলিয়ন ইউরো বেতনের লোভনীয় এক প্রস্তাব করেছে পিএসজি। তবে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি বর্ধিত করার এই প্রস্তাবেও না করে দিয়েছেন তিনি। এবং সামনে পিএসজির আরও কোনো প্রস্তাব আসলে সেটিও নাকোচ করে দেবেন তিনি।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন