বিজ্ঞাপন

কেন্দুয়ায় জালিয়াতির অভিযোগে ৭০০ বয়স্ক ভাতা বাতিল

September 3, 2021 | 9:00 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: জেলার নির্বাচন কমিশনের সঙ্গে সমাজসেবা কার্যালয়ের জয়েন্ট সফটওয়্যারের মাধ্যমে সুবিধাভোগী ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র যাচাই-বাছাই করে বয়স জালিয়াতির অভিযোগে ৭০০ সুবিধা ভোগীদের ভাতা বাতিল করেছে সমাজসেবা অধিদফতর।

বিজ্ঞাপন

এ বিষয়ে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) কেন্দুয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, ১৯৯৭-৯৮ অর্থবছর থেকে শুরু করে ২০২০-২১ অর্থবছর পর্যন্ত কেন্দুয়ার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে মোট বয়স্ক ভাতাভোগী ছিল ১০ হাজার ২৪৩ জন। তাদের মধ্যে থেকে যাচাই-বাছাই করে ৭০০ বয়স্ক ভাতাভোগীর বয়স সরকার নির্ধারিত বয়সের চেয়ে কম পাওয়ায় বাতিল করা হয়েছে।

তিনি বলেন, এনআইডি কার্ড চালু হওয়ার আগে থেকেই ভাতাভোগীদের এই অনিয়মটা চলে আসছিল।

উপজেলা সমাজসেবা কার্যালয়ের এই কর্মকর্তা আরও বলেন, ইতোমধ্যেই যাদের নাম ভাতার তালিকা থেকে বাতিল করা হয়েছে, তাদের বিরুদ্ধে সরকারি নির্দেশনা না থাকায় অর্থ ফেরত বা আইনগত ব্যবস্থা নেওয়া যায়নি।

বিজ্ঞাপন

তিনি বলেন, কোনো ব্যক্তি যদি মনে করেন শারীরিক গঠন অনুযায়ী পুরুষ বয়স ৬৫ এবং মহিলা ৬২ বছরের উপরে হয়েছে। তিনি প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে নির্বাচন কমিশনের যোগাযোগের মাধ্যমে তাদের বয়স সঠিক করে আবেদন জমা দেন, তাহলে তাকেও ভাতায় আওতায় আনা হবে।

সারাবাংলা/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন