বিজ্ঞাপন

রোহিত-পূজারার দুর্দান্ত ব্যাটিংয়ে শক্ত অবস্থানে ভারত

September 5, 2021 | 9:35 am

স্পোর্টস ডেস্ক

ওভালে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ইংলিশ পেসারদের তোপে মাত্র ১৯১ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। রোহিত শর্মার শতক আর চেতেশ্বর পূজারার অর্ধশতকে ভর করে বড় সংগ্রহের পথেই রয়েছে ভারত।

বিজ্ঞাপন

চাপের মুখে ভারতকে ম্যাচে ফেরাতে প্রয়োজন ছিল বড় জুটির। ওভালে চতুর্থ টেস্টের তৃতীয় দিনে রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারার ব্যাটে ভারত দেখা পেল সেটারই। তৃতীয় দিনে বিনা উইকেটে ৪৩ রান নিয়ে ব্যাট করতে নামা ভারত তৃতীয় দিনে খেলেছে আরও ৭৬ ওভার। আর দিন শেষ করেছে ৩ উইকেটে ২৭০ রান নিয়ে, দ্বিতীয় ইনিংসে সফরকারীদের লিড দাঁড়িয়েছে ১৭১।

তৃতীয় দিনের প্রথম সেশনে লোকেশ রাহুলের ১০১ বলে ৪৬ রানের দারুণ এক ইনিংসের সমাপ্তি ঘটে জেমস অ্যান্ডারসনের শিকার হয়ে। এরপর উইকেটে আসা চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে ১৫৩ রানের দুর্দান্ত এক জুটি গড়েন রোহিত শর্মা। টেস্টে নিজের অষ্টম শতক তুলে নিয়ে রোহিত শর্মা ফিরলে ভাঙে এই জুটি। ২৫৬ বলে ১২৭ রানের ইনিংস সাজান ১৪টি চার ও ১টি ছক্কায়। ২৩৬ রানে রোহিতের বিদায়ের পর একই ওভারে বিদায় নেন পূজারাও। তার আগে ১২৭ বলে ৯টি চারে পূজারা করেন ৬১ রান।

দ্রুতই দুই উইকেট হারিয়ে আবারও চাপে পড়া ভারত দিনের বাকি সময়টা কাটিয়ে দেন অধিনায়ক বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজার ব্যাটে ভর করে। কোহলি ৩৭ বলে ২২ রানে আর জাদেজা ৩৩ বলে ৯ রান করে অপরাজিত তৃতীয় দিনের শেষ টেনেছেন। অ্যান্ডারসনের ১ উইকেট শিকারের দিনে বাকি ২টি উইকেটই শিকার করেছেন অলি রবিনসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন