বিজ্ঞাপন

রাজধানীর ১২৯ কেন্দ্রে গণটিকা চলবে ৩ দিন

September 6, 2021 | 10:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে গণটিকা কর্মসূচিতে রাজধানীর ১২৯টি কেন্দ্রে তিন দিনে দ্বিতীয় ডোজ দেওয়া হবে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে।

বিজ্ঞাপন

সোমবার (৬ সেপ্টেম্বর) দুই সিটি করপোরেশন থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫৪টি কেন্দ্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫টি কেন্দ্রের প্রতিটিতে তিন দিনে ৭০০ জন করে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দেওয়া হবে।

ডিএসসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম। প্রথম ডোজের জন্য নির্ধারিত ৭৫টি ওয়ার্ডের ৭৫টি কেন্দ্রেই দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান পরিচালিত হবে।

বিজ্ঞাপন

ডিএসসিসি আরও জানায়, প্রতিদিন ৭০০ জনকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যারা ৮ আগস্টে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন, তাদের ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রয়োগ করা হবে। একইসঙ্গে যারা ৯ ও ১০ আগস্টে প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন তাদের ৮ সেপ্টেম্বর ভ্যাকসিন প্রয়োগ করা হবে। গণটিকা কর্মসূচিতে যারা ১১ ও ১২ আগস্ট প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন
তারা ৯ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। প্রথম ডোজ যে কেন্দ্র থেকে নিয়েছেন সেখানেই সবাইকে দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

জানা গেছে, প্রথম ডোজের গণটিকা প্রতিটি কেন্দ্র থেকে ৩৫০ জনকে প্রদানের লক্ষ্যমাত্রা ছিল। সে সময় ছয় দিনব্যাপী কর্মসূচিতে করপোরেশনের ৭৫টি ওয়ার্ডের ৭৫টি কেন্দ্র থেকে মোট এক লাখ ৫৭ হাজার ১৩৩ জন
ভ্যাকসিন গ্রহণ করেন।

অন্যদিকে ডিএনসিসি কর্তৃপক্ষও ডিএসসিসির মতো একইভাবে সূচি অনুযায়ী গণটিকা কার্যক্রম পরিচালনার কথা জানিয়েছে।

বিজ্ঞাপন

ডিএনসিসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথম ডোজের গণটিকা প্রতিটি কেন্দ্র থেকে ৩৫০ জনকে প্রদানের লক্ষ্যমাত্রা ছিল। সে সময় ছয় দিনব্যাপী কর্মসূচিতে করপোরেশনের ৫৪টি ওয়ার্ডের ৫৪টি কেন্দ্র থেকে মোট এক লাখ ১৩ হাজার ৪০০ জন ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন। দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহণের জন্য সবাইকে ভ্যাকসিন কার্ড নিয়ে কেন্দ্রে যেতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সারাবাংলা/এসবি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন