বিজ্ঞাপন

মার্চে দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলবে বাংলাদেশ

September 9, 2021 | 10:32 pm

স্পোর্টস ডেস্ক

আগামী গ্রীষ্মের হোম সিরিজগুলোর সূচি প্রকাশ করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। যাতে প্রকাশ পেয়েছে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সিরিজের সূচিও। গ্রীষ্মে দেশের মাটিতে নেদারল্যান্ডস, বাংলাদেশ ও ভারতের বিপক্ষে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে আগামী বছরের মার্চে যাবে দক্ষিণ আফ্রিকায়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে সূচি প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। সূচি অনুযায়ী ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে ১৮ মার্চ। পরের দুই ওয়ানডে যথাক্রমে- ২০ ও ২৩ মার্চ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগের অংশ হবে এই সিরিজ।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ৩০ মার্চ, দ্বিতীয় টেস্ট শুরু হবে ৭ এপ্রিল। কিন্তু কোন ম্যাচ কোন ভেন্যুতে অনুষ্ঠিত হবে তা এখনো চুড়ান্ত হয়নি। আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) আগে থেকেই আছে বাংলাদেশের এই সফরটি।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর অব ক্রিকেট গ্রায়েম স্মিথ বলেন, ‘সম্ভবত আমাদের সবচেয়ে ঠাসা ঘরোয়া গ্রীষ্মই হতে যাচ্ছে এটি। এই কঠিন সময়ে এত ভালো ক্রিকেট হবে আমাদের মাটিতে, এটা দারুণ ব্যাপার। এর মাঝে আছে তিন সংস্করণে ভারতীয় দলের পূর্ণাঙ্গ সফর, বাংলাদেশের বিপক্ষে লাল ও সাদা বলের সিরিজ, সঙ্গে নেদারল্যান্ডস জাতীয় দলের প্রথম দক্ষিণ আফ্রিকা সফরও।’

বিজ্ঞাপন

বাংলাদেশ সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল ২০১৭ সালে। সেবার দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে জিততে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে এখন পর্যন্ত জিততেই পারেনি বাংলাদেশ। সব মিলিয়ে আফ্রিকান দেশটিতে গিয়ে ২০ ম্যাচ খেলে হেরেছে ১৯টিতেই, বাকিটি পরিত্যক্ত।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন