বিজ্ঞাপন

রোম সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থী সাংবাদিক জুমানা মাহমুদ

September 10, 2021 | 4:20 am

ইতালি প্রতিনিধি

রোম: বাংলাদেশি বংশোদ্ভূত ইতালীয় নাগরিক জুমানা মাহমুদ দেশটির মূল ধারার রাজনীতিতে যুক্ত হয়েছেন। অক্টোবরের শুরুতে অনুষ্ঠিতব্য রোম সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। ৭ নম্বর মিউনিসিপিওর কাউন্সিলর ছাড়াও যেকোনো মিউনিসিপিও থেকে রোম সিটির কাউন্সিলর পদেও তাকে ভোট দেওয়া যাবে।

বিজ্ঞাপন

ঢাকায় জন্ম নেওয়া জুমানা মাহমুদ ২০০৭ সালে ইংল্যান্ডভিত্তিক টেলিভিশন চ্যানেল বাংলা টিভিতে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে একাধিক টেলিভিশনে কাজ করার পর বর্তমানে তিনি বাংলাদেশের সময় টেলিভিশনের ইতালি প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ইতালির তরভেরগাতা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী জুমানা মাহমুদ জানান, এখানে প্রবাসী বাংলাদেশিদের সমস্যার কথা তিনি সরকারের কাছে তুলে ধরতে এই নির্বাচনে অংশ নিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ইতালিতে এই প্রথম কোনো বাংলাদেশি নারী সাংবাদিক রোম সিটি নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছে। এই নির্বাচনে প্রবাসী বাংলাদেশিদের ভোট পেলে আমি ইতিহাস সৃষ্টি করতে পারব।

তিনি জানান, নির্বাচিত হলে প্রবাসী বাংলাদেশিদের ভাষা শিক্ষার ওপর গুরুত্ব দেওয়া হবে এবং ইমিগ্রেশন সমস্যার সমাধানে তার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন