বিজ্ঞাপন

নাদির শাহর বিদায়ে বিসিবির শোক

September 10, 2021 | 4:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে ভোগা আইসিসি প্যানেলের সাবেক বাংলাদেশি আম্পায়ার নাদির শাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মরহুমের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ সেপ্টেম্বর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘নাদির শাহ এমন একজন ছিলেন, যাকে পছন্দ করত সকলেই, তিনি সম্মানিত একজন ব্যক্তি ছিলেন। তার অভাব অনুভব করব আমরা। তিনি নিষ্ঠার সঙ্গে আম্পারিংয়ের দায়িত্ব পালন করছিলেন। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করি।’

দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভোগা নাদির শাহ আজ রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

বছর দুয়েক আগে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচ পরিচালনার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েছিলেন নাদির শাহ। এরপর আম্পায়ারিং থেকে বিরতিতে গিয়ে চিকিৎসা নিচ্ছিলেন। বার বার মাঠে ফেরার ইচ্ছা পোষণ করলেও শেষ পর্যন্ত ক্যান্সারের সঙ্গে আর পেরে উঠলেন না এই মাঠের মানুষ।

বিজ্ঞাপন

২০০৬ সালে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বাংলাদেশ ও কেনিয়ার মধ্যকার ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং শুরু হয় তার। ৩টি টোয়েন্টির পাশাপাশি ৪০টি ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন তিনি। বড় ভাই জাহাঙ্গীর শাহ বাদশাহর মতো জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো হয়নি, তবে আশির দশকে ঘরোয়া ক্রিকেটে লেগ স্পিন অলরাউন্ডার হিসেবে নিয়মিত খেলেছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন