বিজ্ঞাপন

রোমাঞ্চকর লড়াইয়ে জেভরেভকে হারিয়ে ইতিহাসের সামনে জোকোভিচ

September 11, 2021 | 11:06 am

স্পোর্টস ডেস্ক

ইতিহাস গড়তে আর দরকার মাত্র একটি জয়। পুরুষদের এককে ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক গ্র্যন্ড স্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচ।

বিজ্ঞাপন

ইউএস ওপেনের সেমিফাইনালে আলেক্সান্ডার জেভরেভের সঙ্গে পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হেসেছেন সার্বিয়ান মহাতারকাই। আর এতেই এক বছরের চারটি গ্র্যান্ড স্ল্যাম এবং ইতিহাসের সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে জোকোভিচ।

জেভরেভের বিপক্ষে সেমিফাইনালের প্রথম সেটে হেরে বসে জোকোভিচ। এরপরের দুই সেট টানা জিতে লিড নেন তিনি। তবে চতুর্থ সেটে ঘুরে দাঁড়িয়ে লড়াই জমিয়ে তোলে জেভরেভ। কিন্তু শেষ সেটে এসে জোকোভিচের সামনে আর দাঁড়াতেই পারেননি জেভরেভ।

বিজ্ঞাপন

রোমাঞ্চকর লড়াইয়ে জেভরেভকে হারিয়ে ইতিহাসের সামনে জোকোভিচ

প্রথম সেটে জোকোভিচকে ৪-৬ গেমে পরাজিত করেন জেভরেভ। এরপরের দুই সেটে ঘুরে দাঁড়িয়ে যথাক্রমে ৬-২ এবং ৬-৪ গেমে জিতে নেন জোকোভিচ। পরে চতুর্থ সেটে আবারও ম্যাচে ফেরেন জেভরেভ। ৪-৬ গেমে সেট জিতে নিয়ে ২-২ সেটে সমতায় ফেরেন জেভরেভ। আর তাতেই ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। শেষ সেটে এসে জোকোভিচ এক প্রকার উড়িয়েই দিল এই জার্মান। ৬-২ গেমে সেট জিতে পৌছে যান ফাইনালে।

বিজ্ঞাপন

এর আগে ২০২১ সালের অস্ট্রেলিয়ান ওপেনে রাশিয়ান দানিল মেদভেদভকে, ফ্রেঞ্চ ওপেনে গ্রিসের স্তেফানো সিতসিপাসকে, উইম্বলডনে ইতালির মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে তিনটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন জোকোভিচ। এবার এসেছে ক্লিন সুইপের সুযোগ। এর আগে ক্যারিয়ারে কখনোই বছরের চারটি গ্র্যান্ড স্ল্যামের সবকটি নিজের ঝুলিতে তুলতে পারেননি জোকোভিচ।

রোববার মেদভেদভকে হারাতে পারলেই রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে ছাড়িয়ে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয় করবেন নোভাক জোকোভি।

বিজ্ঞাপন

ইতিহাস গড়ার সামনে দাঁড়িয়ে জোকোভিচ বলেন, 'আর একটি মাত্র ম্যাচ বাকি। আমি সেটা করে দেখানোর চেষ্টা করব। আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে চেষতা করব। আমার মাথাতে এখন কেবল একটি কথাই ঘুরছে। আমি এই ম্যাচটা এমনভাবে খেলব যেন এটা আমার শেষ ম্যাচ।'

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন