বিজ্ঞাপন

৪১ বছর বয়সে বিশ্বকাপ দলে ডেসকাট

September 11, 2021 | 5:31 pm

সামর্থ আর ফর্ম ঠিক থাকলে বয়স স্রেফ একটি সংখ্যা মাত্র- খেলাধুলায় এমন কথার বেশ প্রচলন আছে। রায়ান টেন ডেসকাট সেটা প্রমাণ করলেন আরও একবার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। ডাচদের বিশ্বকাপ দলে আছেন ৪১ বছর বয়সী ডেসকাট।

বিজ্ঞাপন

নেদারল্যান্ড জাতীয় দলে ডেসকাটের অভিষেক ২০০৬ সালে। তবুও ওয়ানডে খেলেছেন ৩৩টি, টি-টোয়েন্টি ২২টি। ফর্ম জনীত সমস্যা ছিল কমই, বিভিন্ন টানাপোড়েনে দীর্ঘ ৭ বছর খেলেছিলেন না জাতীয় দলে। তবে যে কয়েকটা ম্যাচ খেলেছেন তাতেই নিজের জাত চিনিয়েছেন। তাছাড়া বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগের নিয়মিত পারফরমার তিনি।

দেশের হয়ে ৩৩ ওয়ানডে খেলে ৫ সেঞ্চুরিতে রান করেছেন ১ হাজার ৫৪১টি, ব্যাটিং গড় ৬৭। অন্তত এক হাজার রান করেছেন এমন ব্যাটারদের মধ্যে ডেসকাটের গড় ইতিহাস সেরা। পাশাপাশি মিডিয়াম পেসে উইকেট নিয়েছেন ৫৫টি। ২২ টি-টোয়েন্টিতে ৪৪.৪১ গড় ও ১৩৩.২৫ স্ট্রাইক রেটে ৫৩৩ রান করার পাশাপাশি উইকেট নিয়েছেন ১৩টি।

শুধু ডেসকাট নয়, বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটারকে নিয়ে এবারের বিশ্বকাপ দল সাজিয়েছে নেদারল্যান্ডস। বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপে শ্রীলংকা, আয়ারল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে খেলতে হবে নেদারল্যান্ডসকে। এই গ্রুপের সেরা দুই দল বিশ্বকাপের মূল পর্বের টিকিট পাবে।

বিজ্ঞাপন

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল: পিটার সিলার (অধিনায়ক), কলিন আকারম্যান (সহ-অধিনায়ক), ফিলিপ বোয়াসেভেন, বাস ডে লেডে, পল ফন মেকেরেন, বেন কুপার, মাক্স ও’ডাওড, স্কট এডওয়ার্ডস, রায়ান টেন ডেসকাট, টিম ফন ডার গুগটেন, রুলফ ফন ডার মেরওয়া, ব্র্যান্ডন গ্লভার, ফ্রেড ক্লাসেন, লোগান ফন বিক, স্টেফান মাইবার্গ।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন