বিজ্ঞাপন

লুকাকুর জোড়া গোলে চেলসি সহজ জয়

September 12, 2021 | 12:42 am

স্পোর্টস ডেস্ক

স্ট্যামফোর্ড ব্রিজে অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের শুরুতে কিছুটা চাপে পড়লেও সেই চাপ কাটিয়ে উঠে শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে চেলসি। ঘরের মাঠে অ্যাস্টন ভিলাকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে অল ব্লুরা। স্বাগতিকদের হয়ে এদিন জোড়া গোল করেন ইন্টার মিলান থেকে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে ফেরা রোমেলু লুকাকু। আর বাকি একটি গোল আসে মাতেও কোভাসিসের কাছ থেকে।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে অল ব্লুরা। চার ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সমান তিন জয় ও একটি ড্র'তে ১০ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে চেলসি আর শীর্ষে আছে রেড ডেভিলরা।

লুকাকুর জোড়া গোলে চেলসি সহজ জয়

বিজ্ঞাপন

লাতিন আমেরিকার খেলোয়াড়দের ছাড়াই দল সাজানোর যে শঙ্কার সৃষ্টি হয়েছিল তা শেষ পর্যন্ত কেটে যায়। আর থিয়াগো সিলভাকে নিয়েই দল সাজান থমাস তুখেল। অন্যদিকে অ্যাস্টন ভিলার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ও মিডফিল্ডার এমিলিয়ানো বুয়েন্দিয়াকে কোয়ারেনটাইন নীতির কারণে খেলাতে পারেনি তারা।

ম্যাচের একদম শুরুতেই অ্যান্তোনিও রুডিগারের শট পোস্টের বাইরে চলে যায়। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় অ্যাস্টন ভিলা, ম্যাচের চার মিনিটের মাথায় ম্যাকগিনের ক্রস থেকে লাফিয়ে উঠে হেড করেন কোনসা। তবে তার হেড লক্ষ্যভ্রষ্ট হলে রক্ষা পায় চেলসি।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ৯ মিনিটের মাথায় হাডসন অডইয়ের বাঁকানো কর্নার কেউ বিপদমুক্ত করতে না পারলে তা জালের দিকেই এগোচ্ছিল। তবে গোল লাইন থেকে কোনসা কোনো রকমে বল বিপদমুক্ত করেন।

লুকাকুর জোড়া গোলে চেলসি সহজ জয়

বিজ্ঞাপন

১৫তম মিনিটে কোভাসিসের পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে জাল খুঁজে নেন রোমেলু লুকাকু।  এরপর ১৮তম মিনিটে ওলি ওয়াটকিন্সের ডান পায়ের শট ফিরিয়ে চেলসিকে এগিয়ে রাখেন গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি। প্রথমার্ধের শেষ দিকে হাকিম জিয়েচের বক্সের বাইরে থেকে নেওয়া কোনাকুনি শট ফিরিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি অ্যাস্টন ভিলা গোলরক্ষক।

বিরতি থেকে ফিরে ম্যাচের চার মিনিটের মাথায় মিঙ্গসের ভুলে ব্যবধান দ্বিগুণ করে চেলসির মিডফিল্ডার মাতেও কোভাসিস। এরপর ম্যাচের নির্ধারিত সময়ের পর যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটের মাথায় সেজার আজপিলিকুয়েটার ক্রস থেকে ঠান্ডা মাথার ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন লুকাকু। আর তাতেই ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করে অল ব্লুরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন