বিজ্ঞাপন

আফগানদের বিপক্ষে বাংলাদেশ যুব দলের টানা দ্বিতীয় জয়

September 12, 2021 | 6:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নাইমুর রহমানের স্পিনে আজও বড় স্কোর গড়তে পারেনি আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ১০১ রান তুলতেই গুটিয়ে যায় সফরকারীরা। ওয়ানডেতে এ আর কতোই রান! কিন্তু এই রানটা তুলতেই পরে হাঁসফাঁস উঠে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। শেষ পর্যন্ত কাঙ্খিত জয় নিয়েই অবশ্য মাঠ ছেড়েছে যুবদল।

বিজ্ঞাপন

রোববার (১২ সেপ্টেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৩ উইকেটে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটিও জিতেছিল স্বাগতিকরা। অর্থাৎ বাংলাদেশ সিরিজে এগিয়ে গেল ২-০ ব্যবধানে।

জয়ের জন্য ১০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ হয়নি বাংলাদেশি যুবাদের। ৩৭ রানে প্রথম উইকেট হারা বাংলাদেশ দুই উইকেটে তোলে ৭০ রান। তারপরই যেন মড়ক লাগল বাংলাদেশের ইনিংসে! ৭০ থেকে ৯৫, এই ২৫ রানের ব্যবধানে বাংলাদেশের পাঁচ উইকেট তুলে নিয়ে ভয় ধরিয়ে দিয়েছিল আফগান যুবারা।

তবে আইচ মোল্লা একপ্রান্ত ধরে রেখে অঘটন আর ঘটতে দেননি। শেষ পর্যন্ত ২৩.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য ১০২ রান তুলে ফেলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আইচ মোল্লাহ ১৬ রান করে অপরাজিত ছিলেন শেষ অবদি। ওপেনার প্রান্তিক নওরেস নাবিলের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ২৪ রান। এছাড়া ১০ রান করেছেন অপর ওপেনার আরিফুল ইসলাম। আফগানিস্তানের হয়ে ইজহারুল্লাহ নাভিদ ২৯ রানে চার উইকেট নেন। ৩০ রানে তিন উইকেট নিয়েছেন শাহিদুল্লাহ হাসানি।

বিজ্ঞাপন

এর আগে আফগান যুবাদের স্পিন বিষে নাকাল করেছে বাংলাদেশ। নাইমুর রহমান ছিলেন অন্যন্য। দশ ওভারে মাত্র ১৪ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। অধিনায়ক মেহরাব হাসান ৮.৩ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ২০ রান খরচায় ২ উইকেট নিয়েছেন গোলাম কিবরিয়া। ৪২.৩ ওভারে ১০১ রানে গুটিয়ে গেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। সর্বোচ্চ ২৫ রান করেছেন সাবাওন বনুরী।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন