বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে ‘এ’ দলের হয়ে খেলবেন মুশফিক

September 12, 2021 | 9:10 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমের। করোনা আক্রান্ত বাবা-মায়ের পাশে থাকতে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজ না খেলতে পারা মুশফিক সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজের পাঁচ ম্যাচ মিলিয়ে করেছেন মাত্র ৩৯ রান। দলের সেরা ব্যাটারের এমন ফর্ম চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। চিন্তিত মুশফিক নিজেও। ফলে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে 'এ' দলের হয়ে দুটি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার।

বিজ্ঞাপন

চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ 'এ' দল। দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবে দুই দল। ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ খেলতে বোর্ডের কাছে আবেদন করেছিলেন মুশফিক। বিসিবিও আবেদনে সাড়া দিয়েছে।

মুশফিকের আগ্রহের কারণে সিরিজে সূচিতেও পরিবর্তন আনা হচ্ছে। পূর্ব সূচি অনুযায়ী অনুযায়ী ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর। এদিকে, বিশ্বকাপ খেলতে ৩ অক্টোবর ওমানের বিমান ধরার কথা বাংলাদেশ দলের। স্বাভাবিকভাবেই ২ অক্টোবর ম্যাচ খেলে ৩ অক্টোবর বিমান ধরা কঠিন হয়ে পড়বে মুশফিকের। ফলে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ এগিয়ে আনা হচ্ছে।

বিজ্ঞাপন

রোববার (১২ সেপ্টেম্বর) সারাবাংলাকে এমন তথ্য জানালেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন, 'মুশফিকের আবেদনের পর আমরা সূচি পুনঃনির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। সে (মুশফিক) টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ 'এ' দলের হয়ে দুটি ম্যাচ খেলার জন্য আবেদন করেছিল। আমরা শিগগিরই নতুন সূচি জানিয়ে দেব।'

উল্লেখ্য, গত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের ব্যাটারদের পারফরম্যান্স ছিল হতাশজনক। উইকেট অবশ্য ব্যাটিংয়ের জন্য বড্ড কঠিন ছিল। তবে অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই কঠিন উইকেটেও রান করার পথ বের করবেন সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞরা- এমন দাবিই ছিল। মাহমুদউল্লাহ কয়েকটা ভালো ইনিংস খেলতে পারলেও সাকিব, মুশফিক ব্যর্থ।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার সিরিজে মুশফিকের পাঁচটি ইনিংস ছিল যথাক্রমে- ১৬*, ০, ২০*, ০, ৩।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন