বিজ্ঞাপন

ভুল না ধরে সামনে তাকাতে বললেন সাকিব

September 12, 2021 | 9:47 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো জয়ই ছিল না বাংলাদেশের। অথচ এই ফরম্যাটে কয়েক দিনের ব্যবধানে দুটি দলকে সিরিজ হারাল টাইগাররা। তবু তৃপ্তিভরে সেটা উদযাপন করা যাচ্ছে কই! বিশ্বকাপের আগে অতি মন্থর উইকেটে খেলা, ব্যাটারদের ব্যর্থতা, প্রতিপক্ষের 'দ্বিতীয় সারির' দলের বিপক্ষেও বারবার বিপদে পড়া-ইত্যাদি বিষয়ে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। সাকিব আল হাসান অতো ভুল না ধরে সামনে তাকাতে বললেন।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে র‌্যাঙ্কিংয়ে বড় উন্নতি হয়েছে বাংলাদেশ। দশ থেমে এক লাফে ছয় নম্বরে উঠে এসেছে মাহমুদউল্লাহর দল। তাছাড়া বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে জয়ের আত্মবিশ্বাসও মিলেছে।

রোববার (১২ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাকিব বলছিলেন, 'দেখুন, আপনি যদি ভুল ধরতে চান, যে কোনো জিনিসেরই ভুল ধরা সম্ভব। তাই ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন, সেটা বুঝতে হবে।'

বিজ্ঞাপন

সাকিবের মতে, সম্প্রতি সমন্বিত পারফরম্যান্স দেখাতে পারছেন ক্রিকেটাররা। জয় আসছে সেই কারণেই, 'আমার কাছে মনে হয়, সব ক্রিকেটার কম-বেশি পারফরম্যান্স করছে এবং আমরা একটা দল হিসেবে খেলতে পারছি। এটাই জেতার বড় কারণ।'

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। তারপর নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজটা ৩-২ ব্যবধানে জিতেছে মাহমুদউল্লাহর বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন