বিজ্ঞাপন

বিমানবন্দরে দ্রুত র‍্যাপিড পিসিআর মেশিন বসানোর দাবি

September 13, 2021 | 12:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা ভাইরাসের প্রভাবে দেশে আটকে পড়া সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীরা বিমানবন্দরে দ্রুত র‍্যাপিড পিসিআর টেস্ট মেশিন বসানোর দাবি জানিয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হাজার হাজার আরব আমিরাত প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তারা কর্মস্থলে ফিরতে পারবে না। তাই কূটনৈতিক তৎপরতার মাধ্যমে আটকে পড়া দুবাই প্রবাসীদের ফিরিয়ে নেওয়ার জন্য সরকার টু সরকার আলোচনা করা প্রয়োজন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের চেয়ারম্যান আহমেদ রিয়াজ বলেন, আমরা প্রায় ৪০ থেকে ৫০ হাজার আটকে পড়া দুবাই প্রবাসী বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্টের মেশিন না থাকায় কর্মস্থলে ফিরে যেতে পারছি না। গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকে দেশের তিনটি আন্তর্জাতিক এয়ারপোর্টে ৩ থেকে ৪ দিনের মধ্যে র‍্যাপিড টেস্টের ল্যাব স্থাপনের নির্দেশ দেন, কিন্তু এ নির্দেশ আজও যথাযথ কর্তৃপক্ষ পালন করেনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, আজ থেকে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় এয়ারলাইন্স, ইমিরেটস এয়ার ও আবুদাবির ইত্তেহাদ এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। কিন্তু আমাদের বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব না থাকায় আবারও বাংলাদেশে ফ্লাইট বন্ধ করে দিতে পারে।

তিনি আরও বলেন, দুবাইতে আগামী অক্টোবর মাসে এক্সপো-২০২০ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আন্তর্জাতিক সেই বাণিজ্যমেলায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ২২ কোটি টাকা ব্যয়ে একটি প্যাভিলিয়ানের কাজ চলছে। বিশ্ববাসীর সামনে ডিজিটাল বাংলাদেশ ও অপ্রতিরোধ্য বাংলাদেশকে তুলে ধরতে এই প্রয়াস ব্যর্থ হয়ে যাবে, যদি আরব আমিরাত সরকারের শর্ত অনুযায়ী দ্রুত সময়ের মধ্যে বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্টের ল্যাব স্থাপন করা না হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন