বিজ্ঞাপন

সাকিব-তাসকিনের সঙ্গে মোহামেডানে যোগ দিলেন মুশফিক-মাহমুদউল্লাহ

September 13, 2021 | 10:22 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গত বছর নির্বাচনে সভাপতি এবং পরিচালক নির্বাচিত হওয়ার পর থেকেই দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের বদলে যাওয়ার আভাস পাওয়া যাচ্ছিল। দিনকে দিন সেটা আরও ঘনিভূত হচ্ছে। ঢাকা প্রিমিয়ার লিগকে সামনে রেখে দলে তারকার হাট বসিয়েছে মোহামেডান। আগের মৌসুমে দলে ভেড়ানো সাকিব আল হাসান, তাসকিন আহমেদকে ধরে রেখে এবার মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজদের দলে ভিড়িয়েছে দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি।

বিজ্ঞাপন

রোববার (১২ সেপ্টেম্বর) রাতে মোহামেডানের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদের বাসায় চুক্তি স্বাক্ষর করেন চার ক্রিকেটার।

আইপিএল খেলতে একদিন আগে দেশ ছাড়া সাকিব আল হাসান চুক্তিতে স্বাক্ষর করতে পারেননি। তবে সাকিবকে ধরে রাখার বিষয়টি নিশ্চিত করেছেন মোহামেডানের কর্মকর্তা এজিএম সাব্বির। এছাড়া দুই স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও শুভাগত হোম চৌধুরীর সঙ্গেও চুক্তি বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

বিজ্ঞাপন

গত বছর আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগ খেলেছেন মুশফিক। সেখান থেকে এবার চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানে যোগ দেওয়ার ব্যাপারে মুশফিক বলেন, ‘মোহামেডান অবশ্যই শীর্ষ দলগুলির একটি। শেষ কয়েক বছরে তারা সাফল্য পায়নি। এজন্যই এবার পরিকল্পনা করেছে ভালো ক্রিকেটারদের নিতে। আমি সৌভাগ্যবান ও সম্মানিত বোধ করছি। অবশ্যই চেষ্টা থাকবে শিরোপার জন্য লড়াই করার। অনেক ভাগ্যের ব্যাপার যদিও থাকে লিগে। তবে চ্যাম্পিয়ন হওয়ার জন্য যে ধরনের দল দরকার (তা গড়া হয়েছে)…দল হিসেবে পারফর্ম করতে পারলে অবশ্যই শিরোপা আমাদের হবে। মোহামেডানের জৌলুস একমাত্র খেলোয়াড়রাই ফিরিয়ে আনতে পারে। যদি ভালো ফল করতে পারি, তাহলে সমর্থকরা আবার ক্লাবের পাশে থাকবে। আশা করি, এবার এক নম্বরে থেকে শেষ করতে পারব ‘

গত মৌসুমে গাজী গ্রুপ ক্রিকেটার্সে খেলা মাহমুদউল্লাহ মোহামেডানের যোগ দেওয়ার ব্যাপারে বলেছেন, ‘অবশ্যই চ্যাম্পিয়নশিপের জন্য আমরা খেলব। আমি আছি, মুশফিক, তাসকিন, সৌম্য আছে, সাকিব জয়েন করবে। আরও অনেক ভালো ক্রিকেটার নিয়ে এবার দল গঠন করেছে মোহামেডান। আশা করি, ভালো ক্রিকেট খেললে চ্যাম্পিয়ন হওয়ার আশা রাখতে পারি। মোহামেডান সবসময়ই ঘরোয়া ক্রিকেটে অনেক বড় নাম। আগে একবারই এই ক্লাবে খেলার সৌভাগ্য হয়েছিল। এবার দ্বিতীয় বছর হবে। অনেক ভালো ক্রিকেট খেলে আমরা যেন মোহামেডানের সমর্থকদের চ্যাম্পিয়নশিপের স্বাদ দিতে পারি, এটাই থাকবে লক্ষ্য।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন