বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত আজ

September 14, 2021 | 9:36 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় স্কুল-কলেজ খুলে দেওয়া হলেও এখনো বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়। এখন কবে থেকে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া যেতে পারে, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্টদের নিয়ে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বৈঠক ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ছাড়াও ওই বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগ, কোভিড-১৯ সম্পর্কিত কারিগরি উপদেষ্টা কমিটি, ফেডারেশন অব বাংলাদেশ বিশ্ববিদ্যালয় সমিতি, স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট অধিদফতরের কর্মকর্তাদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ওই বৈঠক থেকেই বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

উল্লেখ্য, সেপ্টেম্বরের মধ্যে পর্যায়ক্রমে সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ এর ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় গত ২৬ আগস্ট। পাশাপাশি ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো পর্যায়ক্রমে স্বশরীরে ক্লাস শুরু করার সিদ্ধান্ত হয়। এরমধ্যে গত ৫ সেপ্টেম্বর আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত হয় ১২ সেপ্টেম্বর থেকে সকল স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। ওই বৈঠকেই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, চলতি মাসের মাঝামাঝি সময়ে বিশ্ববিদ্যালয়ও খুলে দেওয়ার চিন্তা করছে সরকার। তবে এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করতে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের ওপর দায়িত্ব থাকবে।

বিজ্ঞাপন

এদিকে গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) পর্যন্ত ৪২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মীদের ভ্যাকসিন দেওয়া শেষ হয়েছে বলে জানিয়েছে ইউজিসি সূত্র।

সারাবাংলা/জেআর/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন