বিজ্ঞাপন

ভারত-পাকিস্তান সিরিজ আপাতত সম্ভব নয়: রমিজ

September 14, 2021 | 2:48 pm

স্পোর্টস ডেস্ক

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে সোমবার (১৩ সেপ্টেম্বর) প্রথমবারের মতো সংবাদসম্মেলনে হাজির হন রমিজ রাজা। আর সেখানেই অনুমেয়ভাবে প্রশ্ন ওঠে বহুল আকাঙ্খিত ভারত ও পাকিস্তান সিরিজের। পাকিস্তানের ক্রিকেটের উন্নতির জন্য নানান পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দিলেন তবে একটি জায়গায় অসহায়ত্ব স্বীকার করে নিলেন রমিজ। তিনি বললেন, সহসাই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক লড়াই শুরুর কোনো সম্ভাবনাই দেখছেন না।

বিজ্ঞাপন

রাজনৈতিক বৈরিতার কারণে দুই দেশের দ্বিপাক্ষিক লড়াই বন্ধ ৮ বছর ধরে। সবশেষ ২০১৩ সালে ভারতে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের ছোট্ট সফরে গিয়েছিল পাকিস্তান। দুই দেশের টেস্ট লড়াই সবশেষ হয়েছে ২০০৭ সালে। এখন স্রেফ আইসিসি টুর্নামেন্টগুলোয় দেখা হয় দুই দলের।

রমিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধানের দায়িত্বে আসার পর অনেকেই ভেবেছিল এবার ভারতের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে পারে। তবে তা সহসায় হওয়ার কোনো সুযোগ নেই ভণিতা না করে সরাসরিই জানিয়ে দিয়েছেন পিসিবি প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

এ ব্যাপারে রমিজ বলেন, ‘আপাতত অসম্ভব! খেলাধূলায় রাজনীতির প্রভাব পড়ার ফলে এর অবকাঠামো নষ্ট হয়ে গেছে। এটি এখন সাম্যবস্থায় আছে এবং আমরা এ ব্যাপারে তাড়াহুড়ো করছি না কারণ এই মুহূর্তে আমাদের ঘরোয়া ও স্থানীয় ক্রিকেটে মনোযোগ রাখা জরুরী।’

দ্বিপাক্ষিক সিরিজ না হলেও আইসিসির বৈশ্বিক ইভেন্টে খেলতে দেখা যায় ভারত-পাকিস্তানকে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা মিলবে এই দুই দলের লড়াই। বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে তাঁরা। রমিজ মনে করছেন, দারুণ উপভোগ্য ম্যাচ হবে এটি এবং পাকিস্তান দল এই আসরে ভালো ক্রিকেট খেলতে মুখিয়ে আছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ একটি দারুণ লড়াই হবে। আমি পাকিস্তান দলের সঙ্গে দেখা করে বলেছি এবার ভালো কিছু প্রত্যাশা করছি এবং দল তাদের শতভাগ দিয়ে এই আসরে ভালো কিছু করতে মুখিয়ে আছে।’

পিসিবির দায়িত্ব নেওয়ার পর পাকিস্তানের ক্রিকেটারদের ভয়-ডরহীন ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছেন রমিজ। ‘আমাদের অবশ্যই খারাপ সময় থাকবে এবং ম্যাচও হারব। ক্রিকেটারদের আমি বলেছি দলে নিজেদের জায়গা নিয়ে কোনো চিন্তা না করতে এবং ভয়-ডরহীন ক্রিকেট খেলতে।’—যোগ করেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন