বিজ্ঞাপন

বিমানবন্দরে পিসিআর ল্যাব: দায়িত্ব কারা পাবে সিদ্ধান্ত আজ

September 14, 2021 | 3:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছেন, কোন ল্যাব বিমানবন্দরে করোনা পরীক্ষার দায়িত্ব পাবে তা আজ (মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর) ঠিক হবে। এরপর জানানো হবে কবে চালু হবে ল্যাব।

বিজ্ঞাপন

মঙ্গলবার প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করা সংযুক্ত আমিরাত প্রবাসীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, প্রবাসীরা তাদের সমস্যা কথা আমাদের কাছে জানিয়েছে। আমিও তাদের সমস্যাটা বুঝতে পারছি। কিন্তু সিচুয়েশন এমন যে সমস্যা তো আমরা সৃষ্টি করি নি, এটা তৈরি হয়েছে। এখান থেকে কিভাবে বের হয়ে আসতে পারি এ জিনিসটাই দেখতে হয়।

তিনি বলেন, আজকে সকালে একটা বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বৈঠকে সভাপতিত্ব করেন। কারিগরি কমিটি যে সুপারিশ করেছে তার বিষয়েই একটা সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে যেসব ল্যাব সম্পূর্ণ প্রস্তাবনা পাঠিয়েছে তাদের সঙ্গে আজ আলোচনা করে আজকের মধ্যেই নির্দেশনা দেওয়া শেষ হয়ে যাবে। এ বিষয়ে আজকের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

বিজ্ঞাপন

কাজ কারা পাবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কারা কাজ পাবে এবং তারা কয়দিনে ল্যাব স্থাপন করবে এই দুই বিষয়েই আজকে সিদ্ধান্ত হয়ে যাবে৷

অনেকগুলো আবেদন পড়েছে ল্যাব স্থাপনের জন্য। সেক্ষেত্রে মেরিটের হিসেবে আবেদনপত্রগুলো বিবেচনা করা হয়। সাতটা আবেদনের বিষয়ে দেখা হচ্ছে। এই সাতটার মধ্য থেকে আপাতত বিবেচনা করা হবে।

এর আগে সকাল থেকে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন প্রবাসীরা। তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিচে অবস্থান নিয়েছেন।

বিজ্ঞাপন

আমরণ অনশনে বসা এসব প্রবাসীদের প্রশ্ন, প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও পিসিআর ল্যাব স্থাপনে এতো দেরি কেন? দাবি একটাই, ‘আমাদের হয় মেরে ফেলুন, না হয় যেতে দিন।’

আরও পড়ুন- ‘হয় যেতে দিন, না হয় মেরে ফেলুন’— আমরণ অনশনে প্রবাসীরা

সারাবাংলা/এসবি/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢলকোটা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিলে হামলাকোটা বহালের রায় বাতিল চেয়ে সরকারের লিভ টু আপিলআন্দোলনকারীদের পেছনে বিএনপি-জামায়াত: ওবায়দুল কাদেরজলাবদ্ধতা থেকে নগরবাসীর মুক্তি মিলবে কবে? সব খবর...
বিজ্ঞাপন