বিজ্ঞাপন

আইচের শতকে আফগানদের বিপক্ষে সিরিজ জয় টাইগারদের

September 14, 2021 | 5:25 pm

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে টপ অর্ডার ব্যাটার আইচ মোল্লার শতকে ভর করে ১২১ রানের ব্যবধানে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের প্রথম ম্যাচে ১৬ রানে জয়ের পর সিরিজের দ্বিতীয় ম্যাচ জেতে তিন উইকেটে। তৃতীয় ম্যাচে আফগানদের উড়িয়ে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

আকবর আলীর নেতৃত্বে শেষবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছিল বাংলাদেশ দল। চলতি বছরের শেষ দিকে ক্যারিবীয় দ্বীপে বসবে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ আগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ চলছে টাইগারদের। সিলেটে চলমান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দুটি ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে মোল্লার ১০৮ রানের ওপর ভর করে ২২২ রানের বিশাল পুঁজি দাঁড় করায় বাংলাদেশ। আইচ মোল্লা ছাড়া অবশ্য ব্যাট হাতে আর কেউই তেমন আলো ছড়াতে পারেননি। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে। তিনি করেন ৩২ রান, এছাড়া ২৭ রান আসে ওপেনার মফিজুলের কাছ থেকে।

বিজ্ঞাপন

আফগানদের হয়ে তিনটি উইকেট নেন ফয়সাল খান আমজাদি আর একটি করে উইকেট নেন নাভিদ জাদরান, ইজহারুল্লাহক নাভিদ এবং ইজাজ আহমেদ।

২২৩ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে শুরুতেই টাইগার বোলারদের তোপের মুখে পড়েন। তাদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১০১ রানে।

বিজ্ঞাপন

দলের হয়ে সর্বোচ্চ ২২ রানের ইনিংস খেলেন টপ অর্ডার ব্যাটার বিলাল সায়েদি। অধিনায়ক ইজাজ আহমেদের ব্যাট থেকে আসে ২১ রান। ওপেনার সোলাইমাম সাইফ ১৮ রান ছাড়া বলার মতো আর কেউ স্কোর করতে না পারলে ৪০ ওভারে মাত্র ১০১ রানে থাকে আফগানদের ইনিংস।

১২১ রানের বিশাল জয়ের সঙ্গে সিরিজ জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের হয়ে নাঈমুর রহমান মাত্র ১৭ রান দিয়ে একাই ৫ উইকেট নেন। এছাড়া তিনটি উইকেট নেন রিপন মন্ডল। আর বাকি দুই উইকেট নেন আরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ সিরিজের বাকি দুটি ম্যাচ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আগামী ১৭ ও ১৯ সেপ্টেম্বর।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন