বিজ্ঞাপন

নাইকো মামলায় খালেদার অংশিক চার্জগঠন শুনানি ৫ অক্টোবর

September 14, 2021 | 6:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী চার্জগঠন শুনানি আগামী ৫ অক্টোবর ধার্য করেছেন আদালত। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ঢাকার ৯ নম্বর (অস্থায়ী) বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে খালেদা জিয়ার অংশিক চার্জগঠন শুনানি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

তবে এদিন শুনানি শেষ না হওয়ায় পরবর্তী শুনানির জন্য ৫ অক্টোবর তারিখ ধার্য করেন আদালত। খালেদা জিয়ার পক্ষের আইনজীবী হান্নান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, খালেদা জিয়ার পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদারসহ অন্যান্যরা চার্জগঠন শুনানি করেন। তবে এদিন শেষ না হওয়ায় পরবর্তী শুনানির জন্য ৫ অক্টোবর নতুন তারিখ ধার্য করেন আদালত।

বিজ্ঞাপন

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচ জনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।

২০১৭ সালের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন