বিজ্ঞাপন

পাবনায় ২০, নাটোরে ২১ নভেম্বর জেলা আ.লীগের সম্মেলন

September 14, 2021 | 8:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ২০ ও ২১ নভেম্বর যথাক্রমে পাবনা ও নাটোর জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি কয়েকটি উপজেলা ও পৌরসভার সম্মেলনর তারিখও চূড়ান্ত করেছে দলটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে রাজশাহী বিভাগীয় টিমের সঙ্গে জেলা আওয়ামী লীগের নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনসহ রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা। এছাড়া পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউর রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, শামসুল হক টুকু, নুরুজ্জামান বিশ্বাস প্রমুখও বৈঠকে ছিলেন।

বিজ্ঞাপন

বৈঠকে শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান জানান, আওয়ামী লীগের একটি নীতিগত সিদ্ধান্ত আছে। প্রতিটি থানায় একটি সাংগঠনিক ইউনিট হবে। পাবনা জেলার আতাইকুলা ও আমিন বাজার দুটি নতুন থানা হওয়ায় সেগুলোকে সাংগঠনিক ইউনিট ঘোষণা করা হয়েছে। নবগঠিত আতাইকুলা ও আমিন বাজার শাখায় শিগগিরই আহ্বায়ক কমিটি করে দেওয়া হবে। তারা সব প্রস্তুতি নিয়ে সম্মেলনের আয়োজন করবেন। এছাড়াও ২৯ অক্টোবর ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে তৃণমূলকে সংগঠিত করতে কমিটির মেয়াদোত্তীর্ণ শাখাগুলোতে সম্মেলনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আমরা পাবনা ও নাটোর জেলার সম্মেলনের তারিখ নির্ধারণ করেছি। শিগগিরই বাকি জেলাগুলোর বিষয়ে আমরা কাজ শুরু করব।’

বিজ্ঞাপন

বৈঠকে পাবনা জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা ঐক্যবদ্ধভাবে সম্মেলন করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ হয়। এছাড়া ২৪ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভা, ২৫ সেপ্টেম্বর সিরাজগঞ্জের এনায়েতপুর, ২৯ সেপ্টেম্বর পাবনার ঈশ্বরদী, ৩০ সেপ্টেম্বর সিরাজগঞ্জের সলঙ্গা থানার সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়। এর বাইরে পাবনার নতুন দুই সাংগঠনিক থানায় সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক কমিটি এবং ১৬ ও ১৭ অক্টোবর নওগাঁর দুই উপজেলার সম্মেলনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়।

সারাবাংলা/এনআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন