বিজ্ঞাপন

মেডিকেল টেকনোজিস্ট নিয়োগ পরীক্ষার ফলপ্রকাশের দাবি

September 14, 2021 | 6:55 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি মোকাবিলার জন্য সারাদেশে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের উদ্যোগ নেয় সরকার। তবে দীর্ঘ সময় পার হয়ে গেলেও সেই নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়নি। আর তাই মেডিকেল টেকনোলজিস্ট-২০২০ নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে মেডিক্যাল টেকনোলজিস্ট-২০২০ নিয়োগ বাস্তবায়ন কমিটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজধানীর মহাখালীর স্বাস্থ্য ভবনের মূল গেটের সামনে ‘মেডিকেল টেকনোলজিস্ট-২০২০ নিয়োগ বাস্তবায়ন কমিটি’র ব্যানারে এই অবস্থান কর্মসূচি শুরু হয়। এ কর্মসূচিতে অংশ নেন শতাধিক চাকরিপ্রত্যাশী।

আন্দোলনকারীরা এদিন সকাল থেকেই স্বাস্থ্য ভবনের মূল গেট ও সিঁড়িতে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’, ‘নিয়োগ নিয়ে তালবাহানা, চলবে না, চলবে না’, ‘অবিলম্বে নিয়োগ চাই, নিয়োগ চাই, ২০২০ সালের নিয়োগ চাই’সহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

বিজ্ঞাপন

আন্দোলনকারীদের আহ্বায়ক আলমগীর হোসেন বলেন, দেশে মেডিকেল টেকনোলজিস্টের চরম সংকট রয়েছে। পরীক্ষা হয়ে যাওয়ার পরও কেনো এই বিলম্ব, আমরা তার কোনো জবাব পাচ্ছি না। আমরা কার কাছে যাব? আমরা কোনো উপায় না দেখে এরকম কর্মসূচিতে বসতে বাধ্য হচ্ছি।

তিনি বলেন, আমরা অবিলম্বে চূড়ান্ত ফলাফল চাই। লিখিত ও মৌখিক পরীক্ষা দেওয়ার পর এত দীর্ঘ সময় অতিক্রান্ত হলেও নিয়োগের জন্য চূড়ান্ত কেনো ফলাফল কেন প্রকাশ করা হচ্ছে না, তা আমাদের অজানা।

বিজ্ঞাপন

আলমগীর হোসেন আরও বলেন, আমরা এরই মধ্যে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালকের (প্রশাসন) কাছে স্মারকলিপি দিয়েছি। স্বাস্থ্য সচিবও বলেছিলেন দ্রুত ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু এখনো সেই ফলাফল আলোর মুখ দেখছে না।

আন্দোলনরতদের প্রধান সমন্বয়ক উত্তম কুমার বলেন, আমাদের এক হাজার ২০০ মেডিকেল টেকনোলজিস্টের লিখিত ও মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। কিন্তু এখনো ফলপ্রকাশ করা হচ্ছে না। আমাদের পক্ষ থেকে তাদের সঙ্গে কথা বলতে গেলে মন্ত্রণালয় আমাদের স্বাস্থ্য অধিদফতরে পাঠাচ্ছে। আর অধিদফতর বলছে মন্ত্রণালয়ের কথা।

বিজ্ঞাপন

তিনি বলেন, এর আগেও আমরা আন্দোলন করেছিলাম। তখন আমাদের বলা হয়েছিল ৩১ আগস্টের মধ্যে ফলপ্রকাশ করা হবে। কিন্তু সেই ফলাফল এখনো প্রকাশ করা হয়নি। আমাদের আসলে পেছনে ফেরার সব পথ বন্ধ হয়ে গেছে। আর আমরা তাই এখানে কর্মসূচি পালন করছি।

তিনি আরও বলেন, আমাদের দাবি মেনে নিয়ে অবিলম্বে ফলাফল প্রকাশ করে নিয়োগ দেওয়া হোক। না হলে আমরা মন্ত্রণালয় ঘেরাওয়ের মতো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হব।

বিজ্ঞাপন

এর আগে, ২০২০ সালের ২৯ জুন ৮৮৯ জন মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য অধিদফতর। এ পদে ২৩ হাজার ৫২২ জন চাকরিপ্রার্থী গত বছর ডিসেম্বরে লিখিত পরীক্ষায় অংশ নেন। উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শেষ হয় এ বছর ২২ ফেব্রুয়ারি।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন