বিজ্ঞাপন

৩ পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা

September 14, 2021 | 7:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অভিযোগে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং তিনটি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা এবং ঢাকা ও নারায়ণগঞ্জ জেলায় স্কোয়াড অভিযানের মাধ্যমে মামলা করা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই এ তথ্য জানিয়েছে।

রাজধানীর গুলশান এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স ঢালী সুপার স্টোর প্রতিষ্ঠানটির ব্রেড টি টক ব্র্যান্ডের মিল্ক হোয়াইট ব্রেড, হেলভেশিয়া ব্র্যান্ডের পাউরুটি, স্লাইস ব্রেড, রেলিশ ব্র্যান্ডের রাস্ক ও হোমমেড কেক পণ্যের পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ না থাকায় প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা এবং ঢালী বুট ডাল, এলাচ, ঢালী কাজো বাদাম, ঢালী জিরা, চিনি ও ঢালী ছোলা বুট পণ্যের পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ না থাকায় একই প্রতিষ্ঠানকে পৃথকভাবে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া ঢাকা ও নারায়ণগঞ্জ জেলায় স্কোয়াড অভিযান পরিচালনার সময় মাতুয়াইল এলাকার মেসার্স কনটিনেন্টাল সিএনজি ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে দুইটি ডিজেল ও একটি অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৯০ মিলি, ১৭০ মিলি এবং ৪০ মিলি কম প্রদান করায় মামলা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ এলাকার দ্য সান ফিলিং সার্ভিস সেন্টার জ্বালানি তেল পরিমাপে তিনটি ডিজেল ও একটি অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৪৯০ মিলি, ৬১০ মিলি, ৪৫০ মিলি এবং ৬০০ মিলি কম দেওয়ায় এবং নারায়ণঞ্জের বন্দর এলাকার সুন্দরবন ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে চারটি ডিজেল ও একটি অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৪৭০ মিলি, ৫৮০ মিলি, ৪৭০ মিলি, ১০০ মিলি ও ১ লিটার ১১০ মিলিলিটার কম দেওয়ায় প্রতিষ্ঠান দু’টির বিরুদ্ধে মামলা হয়েছে।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আমিমুল এহসানের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. বিল্লাল হোসেন, পরিদর্শক আহমেদ হোসেন, রোশনা আক্তার ও মো. নাজমুস সায়াদত অংশ নেন। এছাড়া স্কোয়াড অভিযানে বিএসটিআইয়ের কর্মচারীরা অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন