বিজ্ঞাপন

মেসি-নেইমার-এমবাপেও পারেনি পিএসজিকে জেতাতে

September 16, 2021 | 3:16 am

স্পোর্টস ডেস্ক

বহুল আকাঙ্খিত মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীকে অবশেষে দেখা গেল এক সঙ্গে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে গ্রুপ ‘এ’-এর ম্যাচে ক্লাব ব্রাগার মাঠে এই ত্রয়ীকে আক্রমণভাগের দায়িত্ব দিয়েছিলেন পিএসজি বস মাউরিসিও পচেত্তিনো। এমবাপের অ্যাসিস্ট থেকে গোল করে পিএসজিকে লিড এনে দিয়েছিলেন অ্যান্ডার হেরেরা। এরপর ক্লাব ব্রাগাকে সমতায় ফেরান হান্স ভানাকেন। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি পিএসজি।

বিজ্ঞাপন

লিওনেল মেসি আর নেইমার জুনিয়রের যুগলবন্দী বেশ কয়েকবার ব্রাগার রক্ষণে ভয় ধরালেও শেষ পর্যন্ত ভাঙতে পারেনি রক্ষণ। পিএসজির জার্সিতে চ্যাম্পিয়নস লিগে অভিষেকের দিনে কিছুই করে দেখাতে পারেননি লিওনেল মেসিও। তার নিষ্প্রভ দিনে আলো ছড়াতে পারেননি নেইমারও। তাতেই ক্লাব ব্রাগার মাঠে ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে প্যারিস সেইন্ট জার্মেইকে।

খাতা কলম কিংবা মাঠে পারফরম্যান্স সবদিক দিয়েই ক্লাব ব্রাগার চেয়ে যোজন যোজন এগিয়ে পিএসজি। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে এবং নেইমার জুনিয়রকে নিয়ে গড়া আক্রমণ ভাগকে ভয় পাওয়ার যথেষ্ট কারণ ছিল ক্লাব ব্রাগার কাছে। কিন্তু শেষ পর্যন্ত ভয় আর পেল কই? উল্টো পিএসজিকে ১-১ গোলে রুখে দিল তারা। আর চ্যাম্পিয়নস লিগে পিএসজির হয়ে অভিষেকের দিনে লিওনেল মেসি করলেন হতাশ।

বিজ্ঞাপন

খেলার মাত্র ১৫ মিনিটের মাথায় বাঁ দিক থেকে আক্রমণে উঠে কিলিয়ান এমবাপে ক্লাব ব্রাগার দুই ডিফেন্ডারকে কাটিয়ে অ্যান্ডার হেরেরাকে পাস দেন। বল পেয়ে দুর্দান্ত এক ফিনিশে বল জালে জড়িয়ে প্যারিসিয়ানদের ১-০ গোলের লিড এনে দেন। এরপর ২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। কিন্তু চকিত মুভে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা মেসির পাসে এমবাপে পা ছোঁয়ালেও দারুণ সেভ করেন গোলরক্ষক সিমোন মিনোলে।

এর মিনিটে চারেক পরে খেলার ২৭তম মিনিটে এদুয়ার্দ সোবোলের পাসে ভানাকেনের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়। আর তাতেই ১-১ গোলে সমতায় ফেরে ব্রাগা।

এরপর একের পর এক আক্রমণে বেলজিয়ান ক্লাবটিকে ছিন্নভিন্ন করতে শুরু করে লিওনেল মেসিরা।  কিন্তু প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি তারা।

বিজ্ঞাপন

আক্রমণের ধার বাড়াতে দ্বিতীয়ার্ধের শুরুতেই জর্জিনিয়ো ওয়াইনাল্ডুম এবং লিওনার্দো পারদেসকে তুলে নিয়ে জুলিয়ান ড্রাক্সালার এবং দানিলোকে মাঠে নামান পিএসজি কোচ। তবে তাতেও ম্যাচে আর লিড নেওয়া হয়নি পিএসজির। দ্বিতীয়ার্ধের ছয় মিনিটের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়েন এমবাপে।

প্রথমার্ধে একবার প্রতিপক্ষের ট্যাকলে চোট পেলেও চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যান এমবাপে। কিন্তু দ্বিতীয় আঘাতের পর আর পারেননি তিনি।

ম্যাচের ৮০তম মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন লিওনেল মেসি কিন্তু তার শট লক্ষ্যভ্রষ্ট হলে পিএসজি ড্র নিয়েই মাঠ ছাড়তে বাধ্য হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন