বিজ্ঞাপন

পিছিয়ে পড়েও মিলানের বিপক্ষে লিভারপুলের দুর্দান্ত জয়

September 16, 2021 | 3:35 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে ঐতিহ্যবাহী এসি মিলানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২১/২২ মৌসুমের চ্যাম্পিয়নস লিগে যাত্রা শুরু লিভারপুলের। শুরু থেকেই মিলানের ওপর চাপ ধরে রেখে গোল আদায় করে নেয় অল রেডরা। এরপর পেনাল্টি পেয়েও তা কাজে লাগাতে পারেননি মোহাম্মদ সালাহ। আর প্রথমার্ধ শেষের আগ মুহূর্তে দুই গোল করে লিড নেয় এসি মিলান। তবে দ্বিতীয়ার্ধে মোহাম্মদ সালাহ এবং জর্ডান হ্যান্ডারসনের দুর্দান্ত দুই গোলে ৩-২ ব্যবধানে লিড নেয় অল রেডরা। আর শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়্যুর্গেন ক্লপের দল।

বিজ্ঞাপন

দীর্ঘদিন পর চ্যাম্পিয়নস লিগে ফিরেছে এসি মিলান। আর ফিরেই নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি লিভারপুলের। অ্যানফিল্ডে শুরুতে আত্মঘাতী গোল পিছিয়ে পড়লেও প্রথমার্ধের শেষ তিন মিনিটে দুই গোল করে ২-১ ব্যবধানে লিড নেয় মিলান। তবে দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে মোহাম্মদ সালাহ এবং ৬৯ মিনিটে জর্ডান হ্যান্ডারসন গোল করে অল রেডদের লিড এনে দেন। শেষ পর্যন্ত ওই ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

খেলার ৯ মিনিটের মাথায় ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড মোহাম্মদ সালাহর সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি বক্সে দারুণ এক ক্রস করেন। কিন্তু তার ক্রস মিলানের ডিফেন্ডার ফাইকায়ো তমোরির পায়ে গেলে নিজেদের জালেই জড়ায়। এতেই ১-০ ব্যবধানে লিড পেয়ে যায় অল রেডরা।

বিজ্ঞাপন

এরপর ১৩তম মিনিটে অ্যান্ড্রিউ রবার্টসনের  শট বেন্নাকারের হাতে লাগলে পেনাল্টি পায় লিভারপুল। তবে মোহাম্মদ সালাহর স্পট কিক থেকে নেওয়া শট রুখে দেন মিলান গোলরক্ষক। এরপর প্রথমার্ধের তিন মিনিট বাকি থাকতে জোড়া গোল করে এসি মিলানকে ২-১ ব্যবধানে লিড এনে দেন রেবিচ এবং দিয়াজ।

৪২তম মিনিটে রাফায়েল লেয়াওয়ের অ্যাসিস্ট থেকে দারুণ এক শটে বল জালে জড়ান অ্যান্তে রেবিচ। এর মাত্র দুই মিনিট পরে লেয়াওয়ের শট লিভারপুলের রক্ষণে বাধা পেয়ে ফিরে আসে। এরপর বল পেয়ে যান রেবিচ, তিনি বল বাড়ান হার্নান্দেজের উদ্দেশে। হার্নান্দেজের শট গোল লাইন থেকে আলেক্সান্ডার আর্নল্ড ফেরালে গোলমুখে বল পান ব্রাহিম দিয়াজ। আর সেখানে বল পেয়ে ট্যাপ ইনে জালে জড়িয়ে এসি মিলানকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

বিরতির পর ম্যাচের দুই মিনিটের মাথায় লিভারপুলকে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ। অরিগির পাস থেকে বল পেয়ে মিলান গোলরক্ষক মাথার উপর দিয়ে বল জালে জড়ান সালাহ। এরপর ৬৯তম মিনিটে এসে আর্নল্ডের কর্নার থেকে ভেসে আসা বল ক্লিয়ার করতে গিয়ে তা হ্যান্ডারসনের দিকে ঠেলে দেন বেন্নাকার। ডি বক্স লাইন থেকে হাফ ভলিতে বল জালে জড়িয়ে অল রেডদের ৩-২ গোলের লিড এনে দেন অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল

গ্রুপ ‘বি’-এর অপর ম্যাচে এফসি পোর্তোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন