বিজ্ঞাপন

‘মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীর সময় লাগবে’

September 16, 2021 | 2:35 pm

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি, নেইমার জুনিয়র আর কিলিয়ান এমবাপে বিশ্বের অন্যতম সেরা তিন ফুটবলারকে এক সঙ্গে মাঠে দেখার জন্য মুখিয়ে ছিল গোটা বিশ্ব। অবশেষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ক্লাব ব্রাগার বিপক্ষে স্বপ্নের ত্রয়ীকে দেখা গেল। কিন্তু গোটা ম্যাচে এই তিনজনকে যেন খুঁজে পাওয়া গেল না তেমন। তাতেই অখ্যাত ব্রাগার মাঠে ড্র করে ফিরল পিএসজি। ম্যাচ শেষে সমর্থকরা হতাশ হলেও পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো বলছেন, স্বপ্নের ত্রুয়ীর জ্বলে উঠতে সময় লাগবে আরও।

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে গ্রুপ 'এ'-এর ম্যাচে ক্লাব ব্রাগার মাঠে এই ত্রয়ীকে আক্রমণভাগের দায়িত্ব দিয়েছিলেন পিএসজি বস মাউরিসিও পচেত্তিনো। এমবাপের অ্যাসিস্ট থেকে গোল করে পিএসজিকে লিড এনে দিয়েছিলেন অ্যান্ডার হেরেরা। এরপর ক্লাব ব্রাগাকে সমতায় ফেরান হান্স ভানাকেন। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি পিএসজি।

লিওনেল মেসি আর নেইমার জুনিয়রের যুগলবন্দী বেশ কয়েকবার ব্রাগার রক্ষণে ভয় ধরালেও শেষ পর্যন্ত ভাঙতে পারেনি রক্ষণ। পিএসজির জার্সিতে চ্যাম্পিয়নস লিগে অভিষেকের দিনে কিছুই করে দেখাতে পারেননি লিওনেল মেসিও। তার নিষ্প্রভ দিনে আলো ছড়াতে পারেননি নেইমারও। তাতেই ক্লাব ব্রাগার মাঠে ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে প্যারিস সেইন্ট জার্মেইকে।

বিজ্ঞাপন

‘মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীর সময় লাগবে’

এই ম্যাচ দিয়েই নতুন ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগে অভিষক হয় মেসির। প্রথমার্ধে তার একটি শর্ট ক্রসবারে লেগে উড়ে যায়। এছাড়া বাকি সময়টায় ম্রিয়মান হয়েই থাকেন এই মহাতারকা। শেষ দিকে পান হলুদ কার্ড।

বিজ্ঞাপন

এমবাপে ম্যাচের শুরুর দিকে সহায়তা করেন আন্দের এররেরার করা গোলে। তবে এরপর তিনিও ছিলেন প্রায় নিষ্ক্রিয়। দ্বিতীয়ার্ধে চোট পেয়ে তিনি মাঠ ছাড়েন খুঁড়িয়ে। তিনজনের মধ্যে নেইমার ছিলেন সবচেয়ে হতাশাজনক।

ম্যাচ পরবর্তী সংবাদসম্মেলনে পিএসজি কোচ তার দলের পারফরম্যান্সের কথা বলতে গিয়ে জানান, সব উত্তর দেবে সময়।

বিজ্ঞাপন

'মেসি-নেইমার-এমবাপের একসঙ্গে জ্বলে উঠতে সময় লাগবে। আরও অনেক কাজ করতে হবে। আমি তো আগেই বলেছি, আমরা এখনও একটা দল হয়ে উঠতে পারিনি। গুছিয়ে উঠতে সময় লাগবে আমাদের।'

লিগ ওয়ানে নিজেদের প্রথম পাঁচ ম্যাচের সবকটিতে জিতে উড়ছিল প্যারিসিয়ানরা। কিন্তু চ্যাম্পিয়নস লিগে মৌসুমের প্রথম ম্যাচেই ব্রাগার মাঠে হোঁচট খেল পিএসজি। তাই তো নিজেদের নিয়ে আরও বেশি কাজ করতে হবে বলেই মত পচেত্তিনোর। তিনি বলেন, 'আমাদের আরও ধারাবাহিক ও সাবলীল হতে হবে। অনেক বেশিই ভুল করেছি আমরা। তবে এতকিছুর পরও আমি ফুটবলারদের নিয়ে সন্তুষ্ট। আমাদের স্থির থেকে কাজ করে যেতে হবে।'

বিজ্ঞাপন

এদিকে পিএসজির গ্রুপের অপর ম্যাচে ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ৬-৩ গোলে বিধ্বস্ত করেছে আরবি লাইপজিগকে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন