বিজ্ঞাপন

জেমিকে অব্যাহতি, বাংলাদেশের নতুন কোচ অস্কার

September 17, 2021 | 5:23 pm

স্পোর্টস ডেস্ক

জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে চাকরি হারাতে যাচ্ছেন, এমন গুঞ্জন শোনা যাচ্ছিল কদিন ধরেই। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় দলের কমিটির (এনটিসি) সভা শেষে জানা গেল এখনই বরখাস্ত নয়, আপাতত দুই মাসের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে তাকে। আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপে জেমির জায়গায় হেড কোচের দায়িত্ব পালন করবেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন।

বিজ্ঞাপন

২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন জেমি। তার অধীনে ২৯টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। বাফুফের সঙ্গে তার চুক্তি বাকি আছে আরও এক বছর। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে জেমির ওপর ফেডারেশনের অসন্তুষ্টি ক্রমেই বাড়ছিল।

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সদস্য সত্যজিৎ দাস রূপু বলেন, ‘জেমির সাম্প্রতিক পারফরম্যান্সের ফেডারেশন খুশি নয়। তাঁর ওপর আমাদের প্রত্যাশা আরও বেশি ছিল। সামনে সাফ চ্যাম্পিয়নশিপ। এটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। সেখানে ভালো করতে চাই আমরা। সে লক্ষ্যেই ব্রুজোনকে দায়িত্ব দেওয়া হচ্ছে।’

এদিকে, আগামী দুই মাসে বেশ কিছু ম্যাচ খেলবে বাংলাদেশ। অক্টোবরে সাফ চ্যাম্পিয়নশিপ। নভেম্বরে একটি চারদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে শ্রীলংকা যাবে বাংলাদেশ। বাংলাদেশ, শ্রীলংকার সঙ্গে বাকি দুই দল মালদ্বীপ ও সিশেলস। এই দুই টুর্নামেন্ট ছাড়াও মাঝে কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাই পর্বেও কোচের হিসেবে যাবেন অস্কার ব্রুজোন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন