বিজ্ঞাপন

তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই

September 18, 2021 | 9:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ‘সিরিজ মিটিং’ করে বলছে আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে যাবে না। কিন্তু, নির্বাচন তো কোনো সরকারের অধীনে হয় না, নির্বাচন হয় কমিশনের অধীনে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ সেপ্টেম্বর) ভোলার চরফ্যাশন উপজেলার ব্রজগোপাল টাউন হলে সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে রাত ১২টার পর যারা টেলিভিশনের পর্দা গরম করে কথা বলেন তাদের দিয়ে তত্ত্বাবধায়ক সরকার আর হবে না।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী আরও বলেন, নির্বাচনের সময় প্রশাসনের কর্মকর্তারা সরকারের অধীনে থাকেন না। তাদের দায়িত্ব নির্বাচন কমিশনের হাতে চলে যায়। কমিশন স্বাধীনভাবে নির্বাচন পরিচালনা করে। সরকার তখন ডিসি-এসপি-ইউএনও কাউকেই বদলি করতে পারে না।

বিজ্ঞাপন

হাছান মাহমুদ এ সময় উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, দেশে আজ প্রতিটি মানুষের চেহারা বদলে গেছে। খালিপায়ে, ছেঁড়া কাপড়ে মানুষ দেখা যায়না। কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়না সহজে। এই বদলে যাওয়া কোন যাদুর কারণে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে এই দেশ বদলে গেছে। বিএনপি নেতারা বলেছিল, এই সরকার পদ্মাসেতু করতে পারবে না। কিন্তু, শেখ হাসিনার সরকার সেই পদ্মা সেতু তৈরি করে দেখিয়েছে। বিএনপি নেতারা পদ্মাসেতুর ওপর দিয়ে গাড়ি করে যাবে সেই দিন দেখার অপেক্ষায় আছেন বলে জানান তথ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের কথা বলার পর অনেকেই এর অর্থ বোঝেননি। এখন ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয়, বাস্তবতা। ঘরে বসেই টাকা লেনদেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন, কৃষি সমস্যার সমাধান সব সম্ভব হচ্ছে, এটিই ডিজিটাল বাংলাদেশ।

অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কায়সার আহমেদ দুলালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

বিজ্ঞাপন

এর আগে, দুপুরে মন্ত্রী হাছান মাহমুদ হেলিকপ্টারযোগে চর ফ্যাশনে নামার পর সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। মুজিব শতবর্ষ উপলক্ষে শেখ রাসেল শিশুপার্কে স্মারক বৃক্ষরোপণ করেন তিনি।

সারাবাংলা/জেআর/একেএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন