বিজ্ঞাপন

বায়ার্নের গোল উৎসবে এবার বিধ্বস্ত বোহোম

September 18, 2021 | 11:59 pm

স্পোর্টস ডেস্ক

২০২১/২২ মৌসুমের শুরু থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত বায়ার্নের গোল সংখ্যা আট ম্যাচে ৩৮টি। অর্থাৎ গড়ে প্রতি ম্যাচে বায়ার্নের গোল সংখ্যা ৪ দশমিক ৭৫টি করে। যার মধ্যে শনিবার অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বোহোমের জালে জড়িয়েছে ৭টি। নবাগত দলটির বিপক্ষে ৭-০ ব্যবধানের জয়ে শীর্ষস্থানে উঠেছে বাভারিয়ানরা।

বিজ্ঞাপন

এবারের মৌসুমে সামনে প্রতিপক্ষ যেই হোক না কেন তাদের বিধ্বস্ত করে এগিয়ে যাওয়াই যেন এই বায়ার্নের একমাত্র লক্ষ্য। মৌসুমে নিজের প্রথম ম্যাচে বরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে একটি গোল করেছিল এরপর আর কোনো ম্যাচেই তিনটির কম গোল করেন বাভারিয়ানরা। সেই ধারাবাহিকতায় এবার লিগে নবাগত বোহোমের জালে গোল উৎসব করল শিরোপাধারীরা।

১১ বছর পর বুন্দেস লিগায় ফেরা বোহোমের জালে ম্যাচের ১৭ মিনিটের মাথায় বল জড়ায় বায়ার্ন। ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করে দলকে লিড এনে দেন লেরয় সানে। অবশ্য প্রতিপক্ষের অপরিকল্পিত ও অগোছালো রক্ষণ প্রাচীরের দায়ও আছে যথেষ্ট।

বিজ্ঞাপন

বায়ার্নের গোল উৎসবে এবার বিধ্বস্ত বোহোম

এরপর ম্যাচের প্রথমার্ধেই আরও তিনবার বল জালে জড়ায় বাভারিয়ানরা। ২৭তম মিনিটে জশুয়া কিমিচের শট একজনের গায়ে লেগে জালে জড়ায়। পাঁচ মিনিট পর থমাস মুলারের দারুণ থ্রু বল ধরে গতিতে সবাইকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ব্যবধান বাড়ান সার্জ গ্ন্যাব্রি। আর বিরতির ঠিক আগে বোহোমের ডিফেন্ডার ভাসিলিস নিজেদের জালেই বল জড়ালে ৪-০ ব্যবধানে এগিয়ে ধেকে বিরতিতে যায় বায়ার্ন।

বিজ্ঞাপন

বিরতির পর ফিরে গোলের ধারা ধরে রাখে বাভারিয়ানরা। ৬১তম মিনিটে কাছ থেকে এক টোকায় স্কোরশিটে নাম লেখান রবার্ট লেভান্ডোফস্কি। চলতি মৌসুমে সব মিলিয়ে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে সবকটিতেই জালের দেখা পেলেন এই পোলিশ তারকা। সাত ম্যাচে তার গোল হলো ১১টি। এর মধ্যে লিগে পাঁচ ম্যাচে ৭টি।

৬৫তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান কিমিচ আর ৭৯ মিনিটে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের গোলে ৭-০ গোলের বিশাল জয় নিশ্চিত করে জার্মান চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

এই জয়ে লিগের পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। চার ম্যাচের চারটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ভুলসবার্গ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন