বিজ্ঞাপন

সাতক্ষীরার ২১ ইউনিয়নে নির্বাচন কাল, প্রস্তুতি সম্পন্ন

September 19, 2021 | 6:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: রাত পোহালেই সাতক্ষীরার তালা ও কলারোয়া উপজেলার ২১টি ইউনিয়নে নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

বিজ্ঞাপন

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুর থেকে এ নির্বাচনী সামগ্রী পাঠানোর কার্যক্রম শুরু হয়। এদিকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণে পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নাজমুল কবির জানান, সাতক্ষীরার কলারোয়া ও তালা উপজেলার ২১টি ইউনিয়নে সোমবার সকাল ৮টা থেকে ১৮৯টি ওয়ার্ডের ১৯৫টি কেন্দ্রে এই ভোট অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪টি ইউনিয়নে ইভিএমে ভোট হবে। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে দুই উপজেলায় ৮১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ২৬০ জন নারী ও সাধারণ সদস্য পদে ৮৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

বিজ্ঞাপন

সাতক্ষীরার জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান জানান, তালা উপজেলার সদর, জালালপুর ও খলিলনগর ইউনিয়ন এবং কলারোয়া উপজেলার কেড়াগাছি ও হেলাতলা ইউনিয়নকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে ঝুঁকিপর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে।

উল্লেখ্য, এই দুই উপজেলায় মোট ৩ লাখ ৭৫ হাজার ২৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার ২৪৪ জন ও নারী ভোটার রয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৫০ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন