বিজ্ঞাপন

কোতোয়ালির ওসি সেজে চাঁদাবাজি, গ্রেফতার ৩

September 19, 2021 | 6:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিচয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতার তিনজন সংঘবদ্ধ চক্রের সদস্য; যারা পুলিশ পরিচয়ে চট্টগ্রাম নগরী ও জেলায় প্রতারণা ও চাঁদাবাজি করে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন।

গ্রেফতার তিনজন হলো- আজিম হোসেন ইমন (২৭), আরিফ হোসেন (৩০) এবং মো. তারেক (২২)।

ওসি নেজাম উদ্দীন সারাবাংলাকে জানান, কোতোয়ালি থানার ওসি পরিচয়ে গত ১৫ সেপ্টেম্বর থেকে পরদিন পর্যন্ত কয়েক দফা নগরীর আসাদগঞ্জ এলাকার ব্যবসায়ী লুৎফর রহমানকে ফোন করেন আজিম। লুৎফরের কারখানার কর ও ব্যক্তিগত আয়করে অসঙ্গতি আছে উল্লেখ করে তাকে গ্রেফতারের ভয় দেখিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে তাকে ব্যবসা করতে দেবে না বলে হুমকি দেওয়ার পর আজিমের দেওয়া নগদ নম্বরে লুৎফর দেড় হাজার টাকা পাঠান। কিন্তু এতে সন্তুষ্ট না হয়ে আজিম বিভিন্ন মোবাইল নম্বর থেকে বারবার ফোন করে হুমকি দিতে থাকলে লুৎফর বিষয়টি পুলিশকে অবহিত করেন।

বিজ্ঞাপন

লুৎফরের কাছ থেকে তথ্য পেয়ে বাকলিয়া থানার ময়দার মিল এলাকা থেকে আজিমকে গ্রেফতার করা হয়। যে নগদ নম্বরে টাকা পাঠানো হয়েছিল সেই নম্বর ছিল আরিফের। তাকেও বাকলিয়ার একই এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর আকবর শাহ থানার শাপলা আবাসিক এলাকা থেকে তারেককে গ্রেফতার করা হয়। তারেকের মোবাইল নম্বর ব্যবহার করেও আজিম ব্যবসায়ী লুৎফরকে ফোন করেছিলেন বলে ওসি জানিয়েছেন।

তিন জনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ওসি নেজাম উদ্দীন বলেন, ‘গ্রেফতার তিনজন রিকশা চালায়, আবার বিভিন্ন সময় দিনমজুর হিসেবেও কাজ করে। বিভিন্ন সময় সেবাপ্রার্থী সেজে বিভিন্ন থানায় যায়। সেখান থেকে পুলিশ কর্মকর্তাদের নাম-পদবি সংগ্রহ করে। পরে সেই নাম-পদবি ব্যবহার করে সাধারণ লোকজনকে ফোন করে হয়রানি করে। এর আগে তারা নগরীর আকবর শাহ থানা ও মীরসরাই থানার ওসির নাম ব্যবহার করেও চাঁদাবাজি করেছে। মীরসরাই থানায় এ সংক্রান্ত মামলা হলেও তাদের গ্রেফতার করা যায়নি।’

প্রতারণার শিকার লুৎফর রহমানের কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে রোববার তাদের আদালতে হাজির করা হয়েছে। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন বলে জানিয়েছেন কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন