বিজ্ঞাপন

প্রাথমিকের শিক্ষকদের বেতন দ্রুত নিশ্চিত করার তাগিদ, নিয়োগ শিগগির

September 19, 2021 | 8:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন দ্রুত প্রদান করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে যৌক্তিকতা নিরূপণ করে যোগ্য এডিপিও পদে কর্মরতদের ডিপিও পদে দ্রুত পদোন্নতির সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

রোববার (১৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। বৈঠকে কমিটির সদস্য মেহের আফরোজ, আলী আজম ও মো. মোশারফ হোসেন এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে ঢাকা মহানগরী ও পূর্বাচলে সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন ও অবকাঠামো উন্নয়নসহ দৃষ্টিনন্দনকরণ প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থবছরে যেসব বিদ্যালয়ে অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে কোনো আইনি জটিলতা নেই, সেসব বিদ্যালয়ের টেন্ডার প্রক্রিয়া দ্রুত শেষ করার সুপারিশ করা হয়। এছাড়া ইতোপূর্বে সুপারিশকৃত স্কুল ফিডিং প্রকল্পে পুনর্গঠিত ডিপিপিতে শিক্ষার্থীদের মায়েদের সম্পৃক্ত করে এবং মানসম্মত খাবার নিশ্চিত করতে উপবৃত্তির অর্থের সঙ্গে নির্দিষ্ট পরিমাণ অর্থ অতিরিক্ত বরাদ্দের বিষয়ে কমিটির পরবর্তী বৈঠকে অবহিত করার জন্য বলা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে জানানো হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন শূন্য পদের বিপরীতে এবং ছাত্র সংখ্যা অনুপাতে প্রয়োজনীয় সংখ্যক শিক্ষকসহ অন্যান্য সহায়ক জনবলের বিপরীতে পদ সৃষ্টি ও নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। এতে জানানো হয়, শিগগিরই শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

সারাবাংলা/এএইচএইচ/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন