বিজ্ঞাপন

পিছিয়ে থেকেও রেড ডেভিলদের জয়, দ্বিতীয় ম্যাচেও রোনালদোর গোল

September 19, 2021 | 9:06 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট হামের বিপক্ষে শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৩০ মিনিটে বেনরাহমের গোল পিছিয়ে পড়ার পর রোনালদোর গোলে সমতায় ফেরে ইউনাইটেড। ৮৯তম মিনিটে জেসে লিংগার্ড রেড ডেভিলরা লিড এনে দেন ২-১ গোলের। এরপর যোগ করা অতিরিক্ত সময়ে ওয়েস্ট হামকে পেনাল্টি পেলেও ডেভিড ডি গিয়ার দুর্দান্ত সেভে তা আর গোলে পরিণত করা হয়নি ওয়েস্ট হামের। এতে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের ২০২১/২২ মৌসুমের প্রথম পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্র’তে ১৩ পয়েন্ট রেড ডেভিলদের। সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার ইউনাইটেড।

রেড ডেভিলদের হয়ে দ্বিতীয় দফায় অভিষেকের পর গোল করেই চলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। অভিষেক ম্যাচে নিউক্যাসলের বিপক্ষে জোড়া, এরপর চ্যাম্পিয়নস লিগে ইয়ং বয়েজের মাঠে একটি  এবারে প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামের বিপক্ষে দল পিছিয়ে পড়ার পর গোল করে সমতায় ফেরান রোনালদোই। ইউনাইটেডের হয়ে এই নিয়ে তিন ম্যাচে রোনালদোর গোলের সংখ্যা চারটি। আর প্রিমিয়ার লিগে এই গোল সংখ্যা তিনটি।

বিজ্ঞাপন

লন্ডন স্টেডিয়ামে হ্যামার্সদের বিপক্ষে শুরু থেকেই আক্রমণ প্রতি আক্রমণের দেখা মিলছিল। সফরকারী ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণের পাল্টা জবাব বেশ ভালোই দিচ্ছিল ওয়েস্ট হাম ইউনাইটেড। ২১তম মিনিটে এসে হ্যামারদের দুর্দান্ত এক আক্রমণ রুখে দেন ডেভিড ডি গিয়া। এর মিনিট সাতেক পরে লুক শর কাছ থেকে বল পেয়ে দারুণ এক হাফ ভলি মারেন ফার্নান্দেজ কিন্তু তার শট গোলপোস্টে লেগে ফিরে আসলে লিড নেওয়া হয়নি রেড ডেভিলদের।

খেলার সময় আধা ঘণ্টা ছুঁতেই ঘরের মাঠে লিড নেয় ওয়েস্ট হাম। জ্যারড বাওয়েনের দুর্দান্ত এক পাস থেকে ফাঁকায় থাকা সায়েদ বেনরাহমার বল পেয়ে শট করেন। তার নেওয়া শট রাফায়েল ভারানের গায়ে লেগে দিক বদলে জালে জড়ায়। এতেই ১-০ ব্যবধানে লিড নেয় ওয়েস্ট হাম।

বিজ্ঞাপন

তিন মিনিট পরে স্কট ম্যাকটিমনির কাছ থেকে দুর্দান্ত এক বল পেয়ে বাজে প্রথম টাচে বল হারান ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এর মিনিট দুই পরে দলকে ঠিকই সমতায় ফেরান পর্তুগিজ এই মহাতারকা। ৩৫তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের দুর্দান্ত এক ক্রস থেকে রোনালদো জালের দিকে বল পাঠালেও তা রুখে এন ওয়েস্ট হাম গোলরক্ষক ফ্যাবিয়ানস্কি। কিন্তু বল ধরে রাখতে ব্যর্থ ফ্যাবিয়ানস্কির কাছ থেকে আসা বল পেয়ে তা জালে জড়ান ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই ১-১ গোলের সমতায় ফেরে রেড ডেভিলরা।

বিরতির পর দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলতে থাকে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে কিছুতেই গোলের দেখা মিলছিল না। ৫২তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের দুর্দান্ত এক বল পেয়ে শট নেন পল পগবা কিন্তু তার শট গোলবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।

ম্যাচের ৭৭তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ঢুকে ডি বক্সের ভেতর পড়ে যান রোনালদো। পড়ে গিয়ে পেনাল্টির জন্য আবেদন করলেও রেফারি তা নাকোচ করে দেন।

বিজ্ঞাপন

খেলার তখন অন্তিম মুহূর্ত, ৮৯তম মিনিটে নেমাঞ্জা মাতিচের বাঁকানো বল পেয়ে দারুণ এক শটে বল জালে জড়িয়ে রেড ডেভিলদের উল্লাসে মাতান লিংগার্ড। ৭৩তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন জেসে লিংগার্ড। আর তাতেই ২-১ ব্যবধানে লিড নেয় ম্যানচেস্টার ইউনাইটেড।

তখনও ম্যাচ শেষ হয়নি, নাটকীয়তা বাকি অনেক। যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটের মাথায় ইয়ারমোকেঙ্কোর ক্রস হাত লাগান লুক শ। আর তাতেই ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। তবে পেনাল্টি নিতে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন মার্ক নোবেল। তবে গোলবারের নিচে দাঁড়ান ডেভিড ডি গিয়ে শেষটা সুখকর হতে দেয়নি ওয়েস্ট হামের। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন নোবেলের পেনাল্টি শটটি। আর তাতেই নিশ্চিত হয় রেড ডেভিলদের নাতকীয় জয়। ক্রিস্টিয়ানো রোনালদো এবং জেসে লিংগার্ডের গোলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন