বিজ্ঞাপন

লন্ডন ডার্বিতে স্পার্সকে উড়িয়ে শীর্ষে চেলসি

September 19, 2021 | 11:26 pm

স্পোর্টস ডেস্ক

লন্ডনের টটেনহাম হটস্পার স্টেডিয়ামে ৩-০ গোলের বিশাল জয় পেয়েছে চেলসি। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে থিয়াগো সিলভা, এনগোলো কান্তে এবং অ্যান্তোনিও রুডিগারের গোলে টটেনহাম হটস্পারকে তাদের মাঠেই ৩-০ গোলে উড়িয়ে দেয় ইউরোপ চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

লন্ডন ডার্বি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে অল ব্লুরা। ২০২১/২২ মৌসুমের প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটি জয় এবং এক ড্র’তে চেলসির পয়েন্ট ১৩। একই পরিসংখ্যান নিয়েও দুই নম্বরে আছে লিভারপুল। আর গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ১৩ পয়েন্ট নিয়েও তিনে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত করেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান শিরোপাধারীরা। স্পার্সের আতিথ্য নেওয়ার আগে নিজেদের আগের চার ম্যাচের তিনটিতে জয় আর ড্র করেছিল লিভারপুলের বিপক্ষে। জয় এসেছিল চ্যাম্পিয়নস লিগে জেনিথের বিপক্ষেও। দুর্দান্ত ফর্ম নিয়ে স্পার্সের মাঠে খেলতে নামে অল ব্লুরা।

বিজ্ঞাপন

ম্যাচের চার মিনিটের মাথায় হিউং মিন সনের ক্রস কোনো রকমে হেডে বিপদমুক্ত করেন থিয়াগো সিলভা করেন। তবে ফিরতি বল পেয়ে আক্রমণ ধরে রাখেন এমারসন, তার ক্রস থেকে এবার কোনো রকমে বল আলোন্সোর কাছে বল দেন আর তিনি আক্রমণ থামান কর্নারের বিনিময়ে।

দুর্দান্ত এক প্রতি আক্রমণে বল নিয়ে ছোটেন রোমেলু লুকাকু এবং মেসন মাউন্ট। ডি বক্সের সামনে থেকে লুকাকুর উদ্দেশ্যে বল পাস করেন মাউন্ট এরপর নিজেই ঢুকে পড়েন ডি বক্সে। বল পেয়ে মাউন্টকে ফাঁকায় খুঁজে নিয়ে দারুণ এক পাস দেন লুকাকু কিন্তু শট নেওয়ার আগে বল কেড়ে নেন এমারসন। এর মিনিট পাঁচেক পর বাঁ দিক থেকে সার্জিও রেগুলিয়ন এবং সনের দারুণ বোঝাপড়ায় আক্রমণ সাজায় স্পার্স। কিন্তু অ্যান্তোনিও রুডিগারের দারুণ ইন্টারসেপ্টে সে যাত্রায় রক্ষা পায় চেলসি।

প্রথমার্ধ এভাবেই আক্রমণ পাল্টা আক্রমণে শেষ হয় গোলশূন্যতে।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে আর স্পার্সকে সুযোগ দেয়নি চেলসি। দ্বিতীয়ার্ধের চার মিনিটের মাথায় ব্লুদের লিড এনে দেন থিয়াগো সিলভা। আলোন্সোর কর্নার থেকে লাফিয়ে উঠে হেড করে বল জালে জড়িয়ে চেলসিকে আনন্দে ভাসান ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। মিনিট চারেক পরে এরিক ডায়ের গোললাইন থেকে আলোন্সোর বল ফেরালে ব্যবধান ২-০ হয়নি চেলসির।

তবে আর বেশি সময় চেলসিকে আটকে রাখতে পারেনি স্পার্স। ৫৭তম মিনিটে এসে মাতেও কোভাসিসের দুর্দান্ত এক পাস পেয়ে ২৫ গজ দূর থেকে শট নেন এনগোলো কান্তে। তার শট এরিক ডায়েরের গায়ে লেগে দিক পাল্টে হুগো লরিসকে বোকা বানিয়ে জড়ায় জালে। এতেই ২-০ ব্যবধানে লিড পেয়ে যায় চেলসি।

বিজ্ঞাপন

৬৪তম মিনিটে এসে হ্যারি কেইনের মাটি কামড়ানো দুর্দান্ত এক শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা। ৭৬ মিনিটে প্রথম গোলের মতো আরেকটি সুযোগ তৈরি করে চেলসি। আলোন্সোর কর্নার থেকে লাফিয়ে উঠে মাথা ছোঁয়ান সিলভা তবে এবার হুগো লরিস গোলবারের ওপর দিয়ে বল ঠেলে দেন।

তখন ৮০ মিনিটের খেলা চলছে। তিন নম্বর গোলের জন্য মরিয়ে হয়ে খেলতে শুরু করেছে চেলসি। রোমেলু লুকাকুর দারুণ এক পাস ডি বক্সে পেয়ে যান টিমো ভার্নার কিন্তু বাজে প্রথম টাচে বল হারান এই জার্মান স্ট্রাইকার। দুই মিনিট পর কান্তের কাছ থেকে বল পেয়ে দারুণ এক শট নেন ভার্নার কিন্তু তার শট আরও দুর্দান্তভাবে রুখে দেন হুগো লরিস।

ম্যাচের নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটের সময় বাই লাইন ধরে এগিয়ে যাওয়া টিমো ভার্নার বল বাড়ান অ্যান্তোনিও রুডিগারের উদ্দেশ্যে। ১২ গজের ভেতর বল পেয়ে মাটি ঘেষা শটে বল জালে জড়িয়ে চেলসির ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন রুডিগার।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন