বিজ্ঞাপন

জালাল আহমেদ চৌধুরীর বিদায়ে বিসিবির শোক

September 21, 2021 | 5:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সাবেক ক্রিকেটার, জাতীয় ক্রিকেট দলের কোচ, নামকরা সংগঠক, জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক, ক্রিকেট লেখক জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে দেওয়া বিসিবির শোক বার্তায় মরহুমের পরিবারে প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। আজ বিসিবির বোর্ড সভা অনুষ্ঠিত হয়। বোর্ড সভা শুরুর আগে জালাল আহমেদ চৌধুরীকে সম্মান জানাতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ফুসফুসের মারাত্মক সংক্রমণে ভোগা এই বরেণ্য ব্যক্তি আজ বেলা শোয়া ১১টার দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

জালাল আহমেদ চৌধুরী ছিলেন ক্রিকেটার পরবর্তীতে নাম লেখান ক্রিকেট কোচিং এবং সাংবাদিকতায়। দুটোই তার চলেছে সমানতালে। ১৯৭৯ সালে দেশের প্রথম আইসিসি ট্রফি অভিযানে তিনি ও ওসামন খান ছিলেন দলের কোচ। ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ী বাংলাদেশ দলের প্রস্তুতিতে তিনি ছিলেন প্রধান কোচ গর্ডন গ্রিনিজের সহকারী। প্রাথমিক দল গড়েছিলেন তিনিই।

বিজ্ঞাপন

জালাল আহমেদ চৌধুরীর জন্ম ১৯৪৭ সালে। বেড়ে উঠেছেন আজিমপুর কলোনিতে। ষাটের দশকে ক্রিকেট ক্যারিয়ারের শুরু উদিতি ক্লাবের হয়ে। তিনি ছিলেন মূলত উদ্বোধনী ব্যাটসম্যান। পাশাপাশি কিপিং ও অফ স্পিন বোলিংও করতেন।

রাজধানীর বেশ কয়েকটি শীর্ষ ক্লাবকে কোচিং করিয়েছেন জালাল আহমেদ চৌধুরী। তার হাত ধরে বাংলাদেশ ক্রিকেটে এসেছে বড় বড় কিছু তারকা।

জাতীয় দলের কোচ হিসেবে কাজ করেছেন তিনি বিভিন্ন সময়। এছাড়াও বিসিবির হেম ডেভেলপমেন্ট, ক্রিকেট অপারেশন্স, আম্পায়ার্স কমিটিসহ নানা ভূমিকায় কাজ করেছেন বাংলাদেশ ক্রিকেটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন