বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহারে নিষেধাজ্ঞা

September 21, 2021 | 6:24 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোগো অনুমতি ছাড়া ব্যবহারের নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য যেকোনো মাধ্যমে ভিত্তিহীন তথ্য, সংবাদ ও অপপ্রচার করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন। এই নিয়ে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে, সাম্প্রতিককালে কিছু অসাধু ব্যক্তি, প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে নানাবিধ ভিত্তিহীন তথ্য, সংবাদ ও অপপ্রচার করে যাচ্ছে। বিভিন্ন মাধ্যমে প্রচারিত এই সকল তথ্য ও সংবাদ সম্পূর্ণ ভিত্তিহীন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আদৌ সম্পর্কিত নয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে এই ধরনের সংবাদ বা তথ্যাদি প্রচার আইনত দণ্ডনীয় এবং চবি বিধি মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ। এতদসংশ্লিষ্ট বিষয়সমূহের সঙ্গে জড়িত ব্যক্তি, প্রতিষ্ঠানসমূহকে প্রাথমিকভাবে সতর্ক করা হচ্ছে এবং ভবিষ্যতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য যেকোনো মাধ্যমে প্রচারিত তথ্য-সংবাদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান সারাবাংলাকে বলেন, বিশ্ববিদ্যালয়ের লোগো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাড়া অন্য কেউ ব্যবহার করতে পারবে না। অনলাইন নিউজ পোর্টালসহ পত্র-পত্রিকায় বা অন্য কেউ ব্যবহার করতে চাইলে অফিসিয়ালভাবে অনুমতি নিতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন