বিজ্ঞাপন

কম্পিউটারের দোকানে চসিকের জাল সনদ, আরেক দোকানি ধরা

September 21, 2021 | 6:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কম্পিউটারের দোকানে বসে চট্টগ্রাম সিটি করপোরেশনের জাল জাতীয়তা সনদপত্র তৈরি করে সরবরাহের অভিযোগে আরও একজন গ্রেফতার হয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নগরীর বায়েজিদ বোস্তামি থানার জালালাবাদ আবাসিক এলাকা থেকে ওই দোকানিকে চসিকের দুই নম্বর জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ধরে পুলিশের কাছে দেন।

এর আগে, সোমবার দক্ষিণ কাট্টলীর ওয়ার্ড কাউন্সিলর মো. ইসমাইল একই অভিযোগে এক দোকানিকে আটক করে পুলিশের কাছে দিয়েছিলেন।

বিজ্ঞাপন

বায়েজিদে গ্রেফতার মো. জিয়া উদ্দিন (৩২) জালালাবাদ আবাসিক এলাকার বিপরীতে বখতেয়ার ট্রেডার্স নামে একটি দোকানের মালিক।

জালালাবাদ ওয়ার্ডের কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর ব্যক্তিগত সচিব সাজ্জাদ হোসাইন সারাবাংলাকে জানান, সকালে এক ব্যক্তি জাতীয়তা সনদের জন্য ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে যান। ওই ব্যক্তি কাউন্সিলরের সইসহ একটি সনদ দিয়ে সেখানে নাম-ঠিকানা লিখে দিতে বলেন। নাম-ঠিকানাবিহীন সনদ কোথায় পেয়েছেন— কর্মকর্তারা জানতে চাইলে তিনি বখতেয়ার ট্রেডার্সের কথা জানান।

বিজ্ঞাপন

এরপর ওয়ার্ড কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ওই দোকানে গিয়ে দেখেন, সেখানে একটি কম্পিউটারে জাল জাতীয়তা সনদপত্র তৈরি হয়। কাউন্সিলরের স্বাক্ষরযুক্ত সনদ নিয়ে স্ক্যানিং করে স্বাক্ষর ঠিক রেখে নাম-ঠিকানা মুছে ফেলা হয়।  সেখানে আরেকজনের নাম-ঠিকানা লিখে সেটি সরবরাহ করেন জিয়া উদ্দিন।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘অভিযোগ পাওয়ার পর দোকানে তল্লাশি করে কম্পিউটার জব্দ করা হয়েছে। ওয়ার্ড কার্যালয়ের সচিব বাদী হয়ে মামলা করেছেন। ওই মামলায় জিয়া উদ্দিনকে গ্রেফতার দেখানো হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন