বিজ্ঞাপন

দেশে সার-বীজ ও বিদ্যুতের অভাব নেই: খাদ্যমন্ত্রী

September 21, 2021 | 7:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: কৃষক বাঁচলে দেশ বাঁচবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তাই কৃষকদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে সরকার। দেশে চাষাবাদের জন্য সার, বীজ ও বিদ্যুৎসহ কোনো কিছুর অভাব নেই বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জেলার নিয়ামতপুর উপজেলার বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রি কলেজ মাঠে ৮নং বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকের উন্নয়নে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। সার, বীজ ও বিদ্যুৎ কোনো কিছুর অভাব কৃষকের নেই। কৃষক ধানের ন্যায্যমূল্য পাচ্ছে। একইসঙ্গে ভোক্তার কাছেও চাল যৌক্তিক মূল্যে পৌঁছে দেওয়া হচ্ছে। করোনাকালে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দরিদ্রদের ১০ টাকায় চাল দেওয়া হয়েছে। খাদ্যবান্ধব কর্মসূচিতে নতুন করে অতিদরিদ্র উপকারভোগী অন্তর্ভুক্ত করে সেপ্টেম্বর থেকেই চাল বিতরণ করা হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, করোনাকালে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। সমাজের সকল শ্রেণি পেশার জন্য আর্থিক প্রণোদনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের করোনা ব্যবস্থাপনা বিশ্বের কাছে প্রশংসিত হচ্ছে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, তৃণমূলের কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি। দলের ক্রান্তিকালে তারাই এগিয়ে এসেছে বার বার। অল্প কিছুদিনের মধ্যে নিয়ামতপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন যিনিই পান, নৌকার প্রার্থীর বিজয়ে নেতাকর্মীদের একতাবদ্ধভাবে কাজ করতে হবে।

বিজ্ঞাপন

এ সময় শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এর আগে বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রি কলেজ মাঠে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন।

বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদের সভাপতিত্বে এ সভায় নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি
আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন