বিজ্ঞাপন

বিকাশের মাধ্যমে বেতন-ভাতা পাবেন গ্লোবের কর্মীরা

September 21, 2021 | 2:00 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: কর্মীদের বেতন-ভাতা বিতরণে এখন থেকে বিকাশের পে-রোল সল্যুশন ব্যবহার করবে গ্লোব গ্রুপ। এর ফলে প্রাথমিক পর্যায়ে গ্লোব এডিবল অয়েল এবং গ্লোব এএসটি বেভারেজে’র কর্মীরা বিকাশ অ্যাকাউন্টে তাদের বেতন-ভাতা পাবেন। পর্যায়ক্রমে গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীরাও এ সেবার আওতায় আসবেন।

বিজ্ঞাপন

সম্প্রতি গ্লোব গ্রুপের প্রধান কার্যালয়ে বিকাশের সঙ্গে এ সম্পর্কিত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৮৬ সালে ফার্মাসিউটিক্যাল দিয়ে ব্যবসা শুরু করা গ্লোব গ্রুপের বর্তমানে ৮টি অঙ্গপ্রতিষ্ঠান রয়েছে। এখানে প্রায় ৭ হাজার কর্মী কর্মরত আছেন।
বিকাশ পে-রোল সল্যুশন ব্যবহার করে কর্মীদের সরাসরি বেতন-ভাতা দেওয়া বেশ জনপ্রিয়তা পেয়েছে। ইতোমধ্যে দেশের প্রায় আট শতাধিক গার্মেন্টসসহ সহস্রাধিক প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে তাদের কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করছে।

বিকাশে বেতন দেওয়ার সেবা গ্রহণ করায় বেতন-ভাতা বিতরণে ক্যাশ টাকার ঝামেলা যেমন দূর হয়েছে, তেমনি কর্মীদের বেতন ব্যবস্থাপনা সহজ ও সাশ্রয়ী হয়েছে। শুধু বিকাশে বেতন পাওয়াই নয়, কর্মীরা এখন সেন্ড মানি, মোবাইল রিচার্জ, বিভিন্ন ধরনের বিল পরিশোধ করা এবং বিভিন্ন দোকানে পেমেন্ট করাসহ নানান সেবা নিতে পারছেন। প্রয়োজনে দেশজুড়ে বিস্তৃত ৩ লাখ এজেন্ট পয়েন্ট এবং ১৩টি ব্যাংক এর ১৫০০ এর অধিক এ টি এম বুথ থেকে ক্যাশ আউটও করতে পারছেন।

বিজ্ঞাপন

এ সময় গ্রুপের চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, গ্রুপ ডিরেক্টর সামির আল রশিদ, বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ, হেড অব পে-রোল বিজনেস এটিএম মাহবুব আলম এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন