বিজ্ঞাপন

গুচ্ছ বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষা শুরু ১৭ অক্টোবর

September 21, 2021 | 8:52 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১৭ অক্টোবর বিজ্ঞান বিভাগ বা ‘এ ইউনিট’র পরীক্ষার মধ্য দিয়ে গুচ্ছভুক্ত ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। এর মধ্যে সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রয়েছে। এছাড়াও ২৪ অক্টোবর বাণিজ্য বিভাগ বা ‘বি ইউনিট’এবং ১ নভেম্বর মানবিক বিভাগ বা ‘সি ইউনিট’র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির ১০ম সভায় ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। ভর্তি পরীক্ষা নির্ধারিত দিনসমূহে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে কোর কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ বলেন, ‘আজ উপাচার্যদের সঙ্গে আমরা বসেছিলাম। করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

এ সময় গুচ্ছ পদ্ধতিতে ইসলামী বিশ্ববিদ্যায়ের (কুষ্টিয়া) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (দিনাজপুর) উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (ময়মনসিংহ) উপাচার্য অধ্যাপক ড. এ এইচ. এম মোস্তাফিজুর রহমান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (রংপুর) উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. রোস্তম আলী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (গোপালগঞ্জ) উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (গাজীপুর) উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের (নেত্রকোনা) উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জামালপুর) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (টাঙ্গাইল) উপাচার্য (অতিরিক্তি দায়িত্বে) অধ্যাপক ড. এ. আর. এম. সোলাইমান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (সিরাজগঞ্জ) উপাচার্য (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ও ট্রেজারার অধ্যাপক মো. আব্দুল লতিফ ও ভর্তি কমিটির যুগ্ম-আহবায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পক্ষে রুটিন দায়িত্বপ্রাপ্ত ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এছাড়াও কোর কমিটির সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এবং অর্থ উপ-কমিটির সদস্য-সচিব এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দফতরের পরিচালক ড. কাজী মো. নাসির উদ্দীন সভায় অংশগ্রহণ করেন।

সারাবাংলা/এনএস/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন