বিজ্ঞাপন

জোরপূর্বক চাকরিচ্যুত আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী

September 22, 2021 | 10:34 am

স্পোর্টস ডেস্ক

তালেবানদের আফগানিস্তান দখলের পরেই পাল্টে যেতে থাকে দৃশ্যপট। ইতোমধ্যেই নারী দলের ক্রিকেট নিষেধাজ্ঞা এনেছে তালেবানরা। এবার হুট করে এক দল লোক আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) অফিসে ঢুকেই চাকরিচ্যুত করা হলো হামিদ শিনওয়ারিকে। আর তার জায়গায় ঘোষণা করা হলো নতুন প্রধান নির্বাহীর নাম।

বিজ্ঞাপন

মঙ্গলবার ক্রিকবাজকে নিজেই চাকরিচ্যুতের ব্যাপারটি নিশ্চিত করেছেন হামিদ শিনওয়ারি। তিনি বলেন, 'গতকাল আমাকে চাকরিচ্যুত করা হয়েছে।'

সোমবার এসিবির কার্যালয়ে ঢুকে বোর্ডের প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারিকে চাকরিচ্যুত করে নাসিবউল্লাহ খান হাক্কানিকে এই দায়িত্ব দেওয়া হয়। আনাস হাক্কানি আফগানিস্তানে বর্তমান তালেবান নেতৃত্বাধীন সরকারের হাক্কানি শাখার প্রধান।

বিজ্ঞাপন

জোরপূর্বক চাকরিচ্যুত আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী

তালেবান শাসিত সরকারের সহযোগী সংগঠন হাক্কানি নেটওয়ার্কের সদস্যরা এই কাণ্ড ঘটিয়েছেন বলে জানায় ক্রিকবাজ। সোমবার নিজের ফেসবুকে এক বিবৃতিতে একই কথা বলেন হামিদও।

বিজ্ঞাপন

'আজ আনাস হাক্কানি ক্রিকেট বোর্ডের অফিসে এসে আমাকে বললেন, ‘এসিবির সিইও হিসেবে তোমার চাকরি শেষ।’ নতুন সিইও হিসেবে তিনি পরিচয় করিয়ে দিলেন নাসিবউল্লাহ হাক্কানিকে। আমি চাকরি শেষের একটি লিখিত আদেশ চেয়েছিলাম কিন্তু সেটিও পাইনি। একটি স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে ৫ মাস আগে আমি সিইও পদে নিযুক্ত হয়েছিলাম। আর এখন আমি জানি না, আমাকে ছাঁটাইয়ের কারণ।'—বলেন হামিদ শিনওয়ারি।

গেল মাসে তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের পর থেকে হামিদ ছিলেন আফগান ক্রিকেটের মুখপাত্র। তাকে সরিয়ে দেয়া হলেও আজিজউল্লাহ ফাজলিই এসিবির চেয়ারম্যান থাকবেন। তালেবানদের সঙ্গে সভার পরই তাকে এই দায়িত্ব দেওয়া হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন: দল নির্বাচনে অবহিত না করায় অধিনায়কত্ব ছাড়লেন রশিদ খান

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন