বিজ্ঞাপন

বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে শুরুটা ভালো হয়নি রোমান সানার

September 22, 2021 | 12:01 pm

স্পোর্টস ডেস্ক

যুক্তরাষ্ট্রে শুরু হওয়া বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপের র‍্যাংকিং রাউন্ডে শুরুটা ভালো করতে পারেননি বাংলাদেশের তারকা আর্চার রোমান সানা। যুক্তরাষ্ট্রের ইয়াঙ্কটনে বাছাইয়ে ৬৩৬ স্কোর গড়ে ১০২ প্রতিযোগীর মধ্যে গড়ে ৪৬তম হন রোমান। বাছাইয়ে সেরা হওয়া দক্ষিণ কোরিয়ার আর্চার কিম উ জিনের স্কোর ৬৭৭।

বিজ্ঞাপন

র‍্যাংকিং রাউন্ডে বাজে স্কোর করার মাসুলও গুনতে হবে রোমানকে। রিকার্ভের ছেলেদের এককের এলিমিনেশন রাউন্ডে তাঁকে খেলতে হবে তার চেয়ে তুলনামূলক কঠিন প্রতিপক্ষের সঙ্গে। সেই হিসেবে রোমান প্রথম রাউন্ডে মুখোমুখি হবেন ইতালির ফেদেরিকো মুসোলেসির।

২০১৯ সালে নেদারল্যান্ডসে বসা বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে জিতেছিলেন ব্রোঞ্জ। লক্ষ্য ছিল যুক্তরাষ্ট্রে বসা এবারের আসরেও ব্রোঞ্জ ধরে রাখার। কিন্তু সেই লক্ষ্য শুরুটা বেশ বাজেই হয়েছে রোমানের। কোয়ালিফিকেশন রাউন্ডে তিনি যেতে পারেননি আগেরবারের স্কোরের কাছাকাছিও।

বিজ্ঞাপন

রোমান সানা

বাংলাদেশ দলের বাকি দুই আর্চারের মধ্যে রাম কৃষ্ণ সাহা ছাপিয়ে গেছেন সতীর্থ রোমানকে। ৬৪২ স্কোর করে তার অবস্থান ২৭তম। হাকিম আহমেদ রুবেল ৬৩৩ স্কোর গড়ে হয়েছেন ৫০তম। আর রোমান সানা আছেন ৪৬ নম্বরে।

বিজ্ঞাপন

নেদারল্যান্ডসের সের্টোখোবসে হওয়া গত বিশ্ব চ্যাম্পিয়নশিপসে ৬৭৬ স্কোর গড়েছিলেন রোমান। ওই আসরে ইতালির মাউরো নেসপোলিকে ৭-১ সেট পয়েন্টে হারিয়ে তিনি জিতেছিলেন ব্রোঞ্জ। দেশকে এনে দিয়েছিলেন টোকিও অলিম্পিকসে অংশ নেওয়ার সম্মান। টোকিওতে বাছাইয়ে ৬৪৯ স্কোর গড়ে রোমান হয়েছিলেন ৪৮তম। বিশ্ব আর্চারি ফেডারেশনের স্বীকৃত আসরের হিসাবে রোমানের বাছাইয়ের সেরা স্কোর ৬৮১। ২০১৯ সালে থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান কাপে (লেগ-১) গড়েছিলেন তিনি।

এদিকে যুক্তরাষ্ট্রে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন দিয়া সিদ্দিকী। একারণে অংশ নিতে পারেননি রিকার্ভ মেয়েদের এককে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন