বিজ্ঞাপন

ইভ্যালির সম্পত্তি বিক্রি-হস্তান্তরে হাইকোর্টের নিষেধাজ্ঞা

September 22, 2021 | 4:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইভ্যালির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ইভ্যালিকে কেন অবসায়ন ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে নোটিশ জারি করেছেন আদালত। এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৩০ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২২ সেপ্টেম্বর) এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ (কোম্পানি) এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এম মাসুম, সৈয়দ মাহসিব হোসেন।

আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন জানান, আবেদনকারী ইভ্যালি অনলাইন শপিংমলে গত মে মাসে একটি ইলেকট্রনিক্স পণ্যের অর্ডার করেন। অর্ডারের সময় তিনি মোবাইলফোন ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবার মাধ্যমে অর্থ পরিশোধ করেছেন। এরপর কোম্পানিটি অনলাইনে তাকে একটি পণ্য কেনার রশিদও দিয়েছেন। কিন্তু এতদিনেও তারা পণ্যটি বুঝিয়ে দেননি। আবেদনকারী যোগাযোগ করার পর তাকে আশ্বাস দেওয়া হয়। কিন্তু পণ্যটি দেওয়া হয়নি কিংবা টাকাও ফেরত দেয়নি। এরপর তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন।

ওই গ্রাহকের আবেদনের শুনানি নিয়ে আদালত আবেদনটি গ্রহণ করে। এছাড়া আদেশে ইভ্যালির যত সম্পদ আছে সেটা যেন বিক্রি অথবা হস্তান্তর না করতে পারে সে নির্দেশনা দিয়েছেন। এ ছাড়া ইভ্যালিকে কেন অবসায়ন ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে নোটিশ জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

আবেদনে ইভ্যালি লিমিটেড, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, নগদ, বিকাশ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, ই-ক্যাব এসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য সচিবকে বিবাদী করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন