বিজ্ঞাপন

৬ অক্টোবর বিসিবির নির্বাচন

September 22, 2021 | 4:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদ নির্বাচন-২০২১ এর তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে ৬ অক্টোবর।

বিজ্ঞাপন

৬ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। সেদিনই প্রাথমিক ফল ঘোষণা করা হবে। চূড়ান্ত ফল প্রকাশ করা হবে ৭ অক্টোবর।

মনোনয়নপত্র বিতরণ করা হবে আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর। মিরপুরের বিসিবি কার্যালয় থেকে ১০ হাজার টাকায় পাওয়া যাবে মনোনয়নপত্র। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বাছাই শেষে পরের দিন তালিকা প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ওই দিন দুপুর ২টায়।

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী তিন শ্রেণি থেকে ১৭৪ জন কাউন্সিল হওয়ার কথা। তবে এখন পর্যন্ত এই সংখ্যা দাঁড়িয়েছে ১৭১ জনে। ঢাকা বিশ্ববিদ্যালয়, বরিশাল শিক্ষা বোর্ড ও অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব থেকে এখনো কাউন্সিলরের নাম দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

কাউন্সিলরদের ভোটে ২৩ জন বোর্ড পরিচালক নির্বাচিত হবেন। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে পরিচালক হবেন আরও ২ জন। নির্বাচিত বোর্ড পরিচালকদের ভোটে পরে বিসিবির সভাপতি নির্বাচিত করা হবে। এখন পর্যন্ত যা খবর, তাতে টানা তৃতীয়বার নাজমুল হাসান পাপনই হতে যাচ্ছেন বোর্ড সভাপতি।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন