বিজ্ঞাপন

সুন্দর গ্রামের খোঁজে পঞ্চগড়ে মানিক

September 22, 2021 | 5:04 pm

আহমেদ জামান শিমুল

চলচ্চিত্রের দৃশ্যায়নের প্রয়োজনে একজন নির্মাতাকে অনেক জায়গায় যেতে হয়। অনেক সময় মন মত দৃশাধারণের জায়গা না পেলে দৃশ্যায়ন বন্ধ রাখেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক তার পরবর্তী সিনেমা ‘হাহাকার’-এর জন্য সুন্দর গ্রাম খুঁজছেন। আর তার খোঁজে তিনি যাচ্ছেন পঞ্চগড়।

বিজ্ঞাপন

সারাবাংলার সঙ্গে ঢাকা টু পঞ্চগড়ের ট্রেনে থাকা অবস্থায় কথা বলেন মানিক। তার সঙ্গে ছবির প্রোডাকশন টিমের বেশ কয়েকজন সদস্য।

তিনি জানান, তারা কয়েকদিন পঞ্চগড়ে থাকবেন। সেখানে একটি লোকেশনের খোঁজ পেয়েছেন। যদি পছন্দ হয় তাহলে তার পরিচালিত ‘জান্নাত’ কিংবা ‘আনন্দ অশ্রু’র মতো পুরো শুটিং ওখানেই করবেন।

বিজ্ঞাপন

মানিক বলেন, আমাদের ছবির যা গল্প তাতে গ্রামীণ পরিবেশ লাগবে এবং একই সঙ্গে একটি সীমান্তবর্তী এলাকাও লাগবে। এখন এ ধরনের লোকেশন খুঁজে পাওয়া একটু কষ্টকর। কিন্তু আশা করছি যেখানে যাচ্ছি সেখানে পেয়ে যাবো।

এ বছরের ১১ জানুয়ারি মানিক ‘হাহাকার’ নির্মাণের ঘোষণা দেন। এর কাহিনি ও সংলাপ লিখেছেন আরেক জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী কাহিনিকার সুদীপ্ত সাইদ খান।

বিজ্ঞাপন

সারাবাংলাকে মানিক বলেন, আমাদের প্রত্যেকের জীবনে বিভিন্ন বিষয় নিয়ে হাহাকার থাকে। এ হাহাকার নিয়েই আমাদের ছবির গল্প।

এ সিনেমার গল্পে নায়ক হিসেবে সাইমনের কথা ভেবে রেখেছেন মানিক। সাইমনের বিপরীতে দুই জন নায়িকা থাকবে। তবে এখন পর্যন্ত কোন অভিনয়শিল্পীর সঙ্গে চুক্তি হয়নি। প্রযোজনা করছে এমএস মুভিজ।

বিজ্ঞাপন

মানিক ইতোমধ্যে শুটিং শেষ করেছেন ‘আশীর্বাদ’, ‘আনন্দ অশ্রু’, ‘স্বপ্নে দেখা রাজকন্যা’। ছবিগুলো এ বছর মুক্তির পরিকল্পনা রয়েছে।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন