বিজ্ঞাপন

যুব উন্নয়ন কর্মকর্তাদের ৫ বছর পর পর বদলি বাধ্যতামূলকের সুপারিশ

September 22, 2021 | 6:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: যুব উন্নয়ন অধিদফতরের জেলা ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাদের বিশেষ কোনো কারণ ছাড়া পাঁচ বছর অন্তর অন্যত্র বদলি বাধ্যতামূলক করার জন্য সুপারিশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

বুধবার (২২ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মূর্শেদী, জুয়েল আরেং, মাশরাফি বিন মোর্ত্তজা এবং জাকিয়া তাবাসসুম অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকের ১৪তম সভায় গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং বাংলাদেশ টেনিশ ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিশদ আলোচনা করা হয়। এছাড়া কমিটি নড়াইল জেলার দু’টি ক্রিকেট মাঠ বিশেষ বরাদ্দের মাধ্যমে জরুরি ভিত্তিতে সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বিজ্ঞাপন

বৈঠকে জেলা পর্যায়ে টেনিস কোর্টগুলো সাধারণ খেলোয়ারদের জন্য উন্মুক্ত করে দেওয়া, আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ ও অন্যান্য সব সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন